Apan Desh | আপন দেশ

শাকিরার বিরুদ্ধে ফের কর ফাঁকির অভিযোগ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:৫৭, ২৮ সেপ্টেম্বর ২০২৩

শাকিরার বিরুদ্ধে ফের কর ফাঁকির অভিযোগ

ফাইল ছবি

কলম্বিয়ান বংশোদ্ভূত পপ তারকা শাকিরার বিরুদ্ধে দ্বিতীয়বারের মতো কর ফাঁকির অভিযোগ এনেছে স্পেন সরকার। বিবিসির প্রতিবেদনে বলা হয়, স্প্যানিশ ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে বার্সেলোনায় থাকাকালীন শাকিরা বিপুল পরিমাণ কর ফাঁকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এনডিটিভির এক প্রতিবেদন থেকে জানা যায়, ২০১৮ সালে শাকিরা সাত দশমিক এক মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছেন। এল ডোরাডো ওয়ার্ল্ড ট্যুরের জন্য তিনি কয়েক লাখ টাকা অগ্রিম নিয়েছিলেন, যে তথ্য তিনি গোপন করেছেন।
 
চলতি বছরের জুলাইয়ে এ নিয়ে তদন্ত শুরু হয়, গত মঙ্গলবার এর বিস্তারিত প্রকাশ করা হয়েছে। এর আগে ২০২১ সালের জুলাই মাসে পপ তারকা শাকিরার বিরুদ্ধে প্রথম কর জালিয়াতির অভিযোগ আনা হয়েছিল।
 
রয়টার্স জানিয়েছে, শাকিরা নভেম্বরে বার্সেলোনায় ট্রায়ালে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। যেখানে তিনি ২০১২ থেকে ২০১৪ সালে ১৪ দশমিক পাঁচ মিলিয়ন ইউরো ট্যাক্স দিতে ব্যর্থ হওয়ার বিষয়টি অস্বীকার করেছেন। যার জন্য তার আট বছর পর্যন্ত জেল হতে পারে।
 আরও পড়ুন <> আলিয়া ভাট আসছেন নতুন পরিচয়ে

৪৬ বছর বয়সী এই সংগীতশিল্পী বর্তমানে মিয়ামিতে থাকেন। গত বছর নভেম্বরে বার্সেলোনায় ছয়টি পৃথক কর ফাঁকির মামলায় বিচারের মুখোমুখি হয়েছেন শাকিরা। ২০১২ থেকে ২০১৪ সালে ১৪ দশমিক চার মিলিয়ন ইউরো কর ফাঁকির অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।
 
শাকিরার আইনি দল রয়টার্সকে জানিয়েছে, মিয়ামিতে নতুন মামলার কোনো বিজ্ঞপ্তি পাননি। শাকিরার লিগ্যাল টিমও ২০১২ থেকে ২০১৪ অর্থবছরের বিচারের প্রস্তুতির দিকে মনোনিবেশ করছে। কেননা, আগামী ২০ নভেম্বর থেকে এর বিচারকাজ শুরু হবে।

এদিকে কর ফাঁকির অভিযোগ বরাবরই নাকচ করেছেন শাকিরা। সেপ্টেম্বরে এল ম্যাগাজিনের স্প্যানিশ সংস্করণে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমি আত্মবিশ্বাসী যে এই মামলার সমর্থনে আমার কাছে যথেষ্ট প্রমাণ আছে। এবং ন্যায়বিচার আমার পক্ষেই আসবে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়