Apan Desh | আপন দেশ

ইমরান খানের খেলা শেষ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩২, ২৭ মে ২০২৩

আপডেট: ১৩:৩২, ২৭ মে ২০২৩

ইমরান খানের খেলা শেষ

মরিয়ম নেওয়াজ ও ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে একহাত নিলেন নওয়াজ শরীফের মেয়ে এবং পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের (পিএমএল-এন) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ। তিনি বলেছেন, ইমরান খানের খেলা শেষ হয়েছে। জিও নিউজ ও ডনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার হন ইমরান খান। যদিও দুদিনের মধ্যে জামিনে মুক্তি পান। তবে তার গ্রেফতার ঘিরে পাকিস্তানে ব্যাপক সহিংসতা হয়। সেই সঙ্গে তার দলের বহু নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এরপর থেকে একের পর এক পিটিআই নেতা পদত্যাগ করছেন। এ প্রসঙ্গে এমন মন্তব্য করেছেন মরিয়ম।

পাঞ্জাব প্রদেশের বিহারি শহরে আয়োজিত পিএমএল-এনের যুব সম্মেলনে দেওয়া বক্তব্যে মরিয়ম ইমরানের গ্রেফতারের পরবর্তী সহিসংতার কড়া সমালোচনা করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ৯ মের পর ইমরানের দল থেকে এখন পর্যন্ত ৭০ জনের বেশি নেতা পদত্যাগ করেছেন। ইমরানকে একহাত নিয়ে মরিয়ম বলেন, পিটিআই ছাড়তে লম্বা লাইন পড়ে গেছে, কীভাবে জনগণ পাশে থাকবে যখন ইমরান খানই একজন শেয়াল?

আপনার দলের লোকেরাই প্রকাশ করছে আপনি ৯ মে-এর হোতা ছিলেন, বলেন মরিয়ম। তিনি ৯ মের ‘সন্ত্রাসের’ জন্য পিটিআই প্রধানকে দায়ী করেছেন। সেইসঙ্গে ‘শহীদ’ হওয়া ব্যক্তিদের পরিবারের সদস্যদের প্রতি পিএমএল-এনের যুব সম্মেলন উৎসর্গ করেন।

অন্যদিকে, ইমরান খান দাবি করেছিলেন, বিক্ষোভের সময় তার দলের ২৫ জন নিরস্ত্রকে গুলি করে হত্যা করা হয়েছে। যদিও পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমে এখন পর্যন্ত ৮ জনের নিহতের খবর পাওয়া যাচ্ছে। 

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়