Apan Desh | আপন দেশ

তোষাখানা মামলায় কারাদণ্ড, আপিল করলেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৬, ৮ আগস্ট ২০২৩

তোষাখানা মামলায় কারাদণ্ড, আপিল করলেন ইমরান

-ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান তোষাখানা মামলার দণ্ডাদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছেন। মঙ্গলবার তার আইনজীবী নাঈম পানজুথা এ কথা জানান। খবর রয়টার্স।  

তিনি বলেন, একটি পিটিশন ইসলামাবাদ হাইকোর্টে দাখিল করা হয়েছে। বুধবার (৯ আগস্ট) এই মামলার শুনানি হবে।

তোষাখানা মামলার রায়ে ইমরানকে তিন বছরের কারাদণ্ড ও এক লাখ রুপি জরিমানা করেছেন ইসলামাবাদের জেলা বিচারিক আদালত। তার বিরুদ্ধে ক্ষমতায় থাকার সময় বেআইনিভাবে রাষ্ট্রীয় উপহার বিক্রি করে দেওয়ার অভিযোগ আনা হয়। ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন দেশটির একমাত্র বিশ্বকাপ ক্রিকেট জয়ী অধিনায়ক।

>>> আরও পড়ুন: ইমরান খান সংরক্ষিত সেলে

২০২২ সালে অনাস্থাভোটে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে পাকিস্তানে রাজনৈতিক অস্থিরতার কেন্দ্রে রয়েছেন ইমরান খান। এতে অর্থনৈতিক সঙ্কটে জর্জরিত দক্ষিণ এশিয়ার এই পারমাণবিক শক্তিধর দেশটির স্থিতিশীলতা নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে।

গত  শনিবার (৫ আগস্ট) তোষাখানা মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ার পর ইমরান খানকে লাহোরের জামান পার্কের নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। তাকে রাজধানী ইসলামাদের কাছে একটি কারাগারে রাখা হয়েছে।  

টুইটারে আইনজীবী পানজুতার পোস্ট করা পিটিশনের কপিতে দেখা যায়, জেলা বিচারিক আদালত তাকে দোষী সাব্যস্ত করে সাজা দেওয়ায় ‘সংক্ষুব্ধ ও অসন্তুষ্ট’ ইমরান উচ্চ আদালত বরাবর ওই রায় ‘অবৈধ ঘোষণার’ আবেদন করেছেন।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়