Apan Desh | আপন দেশ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতি মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক মঞ্জুরুল হক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৪, ৯ মার্চ ২০২৪

সভাপতি মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক মঞ্জুরুল হক

মাহবুব উদ্দিন খোকন ও শাহ মঞ্জুরুল হক (বাঁয়ে থেকে)

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি হয়েছেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। এছাড়াও বিএনপি সমর্থিত প্যানেলের পাঁচ পদের প্রার্থীরা এগিয়ে আছেন। অন্যদিকে সাধারণ সম্পাদক হয়েছেন শাহ মঞ্জুরুল হক। আরও সাতটি পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থীরা এগিয়ে রয়েছেন।

এর আগে নানা নাটকীয়তার পর শনিবার (৯ মার্চ) বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গণনা শুরু হয়। ভোট গণনা ও ফল ঘোষণা উপলক্ষ্যে সুপ্রিম কোর্ট অঙ্গনে প্রচুর পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। যে ভবনে ভোট গণনা করা হচ্ছে সেখানে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

এদিকে ভোট গণনা ছাড়াই সম্পাদক পদে এক প্রার্থীকে বিজয়ী ঘোষণার বিষয়টি আজ প্রত্যাহার করা হয়েছে। নির্বাচন পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক সিনিয়র আইনজীবী আবুল খায়ের স্বাক্ষরিত এক পত্রে শনিবার বলা হয়, ‘‘একটি অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করে ভোট গণনার আগেই দুঃখজনকভাবে বহিরাগত মাস্তান শ্রেণি কর্তৃক আমার ওপর চাপ সৃষ্টি করে লিখিত দিতে বাধ্য করা হয়। যদিও ইহা অর্থহীন ঘোষণা, তবুও কূটতর্ক নিরসনের স্বার্থে সংশ্লিষ্ট সকলকে তাহা ‘ইগনোর’ করার জন্য অনুরোধ করা হলো। ভোট গণনা করেই ফলাফল ঘোষণা করা হবে।”

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের দুই দিনব্যাপী নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে গতকাল হট্টগোল ও হাতাহাতির ঘটনা ঘটে। এতে ভোট গণনার কার্যক্রম স্থগিত হয়ে যায়। নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা আজ বসে ভোট গণনার সিদ্ধান্ত নেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ