Apan Desh | আপন দেশ

সাংবাদিক সৈয়দ আহমেদ অটলের জানাজাঅনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৩, ৮ মার্চ ২০২৪

আপডেট: ০৯:১০, ৯ মার্চ ২০২৪

সাংবাদিক সৈয়দ আহমেদ অটলের জানাজাঅনুষ্ঠিত

ছবি : আপন দেশ

সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহমেদ অটলের জানাজা অনুষ্ঠিত হয়েছে। প্রথম নামাজে জানাজা শুক্রবার দুপুরে ডিআরইউ প্রাঙ্গণে এবং পরে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে ফুলেল শ্রদ্ধায় তাকে শেষ বিদায় জানান সহকর্মীরা।  

প্রিয় সহকর্মী সৈয়দ আহমেদ অটলের চিরবিদায় জানাতে সাংবাদিকরা ছুঁটে আসেন প্রিয় প্রাঙ্গন জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্ত্বরে। আজীবন এ যোদ্ধার মরদেহ যখন ডিআরইউ চত্ত্বরে আসে তখন অনেক সদস্যের চোখেই জল গড়াতে দেখা যায়।  

সৈয়দ অটল ডিআরইউর দফতর সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগে তিনি দৈনিক করতোয়ার প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন। শুক্রবার (৮ মার্চ) সকালে রাজধানীর গেন্ডারিয়ার আজগর আলী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে বৃহস্পতিবার গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী এক ছেলে ও এক মেয়ে আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

দুপুর ৩টায় ডিআরইউ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে ফুলেল শ্রদ্ধায় তাকে শেষ বিদায় জানানো হয়। ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক মহি উদ্দিনের নেতৃত্বে সৈয়দ আহমেদ অটলের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে কার্যনির্বাহী কমিটি।

এসময় ডিআরইউ কার্যনির্বাহী কমিটির অর্থ সম্পাদক মো. জাকির হুসাইন, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, দফতর সম্পাদক রফিক রাফি, ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য মো. শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ ছাড়া ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, নূরুল ইসলাম হাসিবসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

সৈয়দ আহমেদ অটলের মৃত্যুতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়। ডিআরইউ নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এরপর মরদেহ নেয়া হয় জাতীয় প্রেস ক্লাবে। সেখানে জানাজা শেষে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। জানাজা শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়