Apan Desh | আপন দেশ

মেয়ের মরদেহ পেয়ে যা বললেন বৃষ্টির বাবা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৩, ১১ মার্চ ২০২৪

মেয়ের মরদেহ পেয়ে যা বললেন বৃষ্টির বাবা

ছবি: সংগৃহীত

সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রী ওরফে বৃষ্টি খাতুনের মরদেহ বুঝে পেল পরিবার। সোমবার (১১ মার্চ) দুপুরে তার বাবা শাহাবুল আলম ওরফে সবুজ খানের কাছে হস্তান্তর করা হয়। ১১ দিন বৃষ্টির মরদহে ঢাকা মেডিকেল কলেজ মর্গে ছিল। মেয়ের মরদেহ বুঝে পেয়ে কান্নায় ভেঙে পড়েন শাহাবুল আলম সবুজ।  

ঢাকা মেডিকেল কলেজ মর্গে তিনি বলেন, আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া। ১১ দিন পার হলেও নিজের মেয়ের মরদেহ বুঝে পেলাম। এ সময় প্রশাসন ও সাংবাদিকদের ধন্যবাদ জানান। বলেন, সঠিক তথ্য যাচাই-বাছাই করে আমার সন্তান আমার কাছে ফেরত দিয়েছে। আমি সন্তুষ্ট।

কাঁদতে কাঁদতে সবুজ আরও বলেন, আজ ১১ দিন ঘুরতেছি, আমি একটা বাবা মেয়ের মরদেহ নিতে পারতেছি না। ১১টা রাত ঘুমাতে পারিনি। তার (বৃষ্টি) মায়ের কষ্ট কীভাবে বোঝাব! কান্না করতে করতে অসুস্থ হয়ে গেছে সে। তার বোন দু’টাও কান্না করতেছে। এ ভোগন্তিতে পড়েছিলাম। আল্লাহ সেখান থেকে হেদায়েত করে এবং সব তথ্য যাচাই বাছাইয়ের পর আমার সন্তানকে ফেরত পেয়েছি।

বৃষ্টির মরদেহ হস্তান্তরের বিষয়ে সিআইডি ঢাকা মেট্রোর অতিরিক্ত ডিআইজি মো. জাহাঙ্গির হোসেন মাতুব্বর বলেন, গত ২৯ ফেব্রুয়ারি আগুনের ঘটনার পরদিন বার্ন ইনস্টিটিউটে এসে বৃষ্টি খাতুনের মরদেহ শনাক্ত করেছিলেন তার বাবা সবুজ খান। তবে রমনা কালি মন্দিরের সভাপতি উৎপল সাহা দাবি করেন, মৃতের নাম অভিশ্রুতি শাস্ত্রী। মেয়েটি নিয়মিত মন্দিরে আসতেন।

আরও পড়ুন>> সাংবাদিক অভিশ্রুতিই কুষ্টিয়ার বৃষ্টি

উৎপল সাহা রমনা থানায় লিখিতভাবে দাবি করেন, ময়নাতদন্ত ও ডিএনএ নমুনা সংগ্রহের সিদ্ধান্ত নেয়া হোক। এরপর বিজ্ঞ আদালতের শরণাপন্ন হয়ে মর্গ থেকে মরদেহের ময়নাতদন্ত ও ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়।

তিনি আরও বলেন, গত রাতে রমনা কালি মন্দিরের সভাপতি উৎপল সাহা আবারও লিখিতভাবে আবেদন করেন, আমার কোনো দাবি নেই, ভুল বোঝার কারণে হয়েছে। মরদেহ প্রকৃত স্বজনদের কাছে হস্তান্তর করা হোক।

বৃষ্টি খাতুনের গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলার খোকশা থানার বনগ্রামে। সেখানে ব্র্যাক স্কুল থেকে পাস করে হাইস্কুলে ভর্তি হন তিনি। গ্রাম থেকে এসএসসি, কুষ্টিয়া সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে ঢাকায় ইডেন কলেজে ভর্তি হন বৃষ্টি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়