Apan Desh | আপন দেশ

দিল্লীর কথায় বাংলাদেশের নির্বাচন হবে না: নুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১০, ৭ ডিসেম্বর ২০২৩

দিল্লীর কথায় বাংলাদেশের নির্বাচন হবে না: নুর

ছবি: আপন দেশ

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুলহক নুর বলেছেন, এদেশের নির্বাচন, ভোট কিভাবে হবে সেটা এদেশের জনগণ ঠিক করবে। দিল্লীর কথায় বাংলাদেশের নির্বাচন হবে না।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

আন্দোলনকে আরও সংগঠিত করার অনুরোধ জানিয়ে নুর বলেন, নিজেরা বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে সরকারকে আর বিভাজনের ট্রাম্প কার্ড খেলতে দেয়া যাবে না। জামায়াত তাদের সক্ষমতা নিয়ে মাঠে থাকলে আন্দোলনের জন্য সেটা পজেটিভ। জামায়াতকে ইস্যু করে আপনারা আন্দোলনকে ক্ষতিগ্রস্ত করবেন না। আমরা বিভাজিত থাকলে সরকারের লাভ।

তফসিল বাতিল, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিরোধী দলসমূহের ডাকা অবরোধের সমর্থনে এ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে গণঅধিকার পরিষদ। মিছিলটি পুরানা পল্টনের আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে শুরু করে পল্টন মোড় ঘুরে বিজয়নগর পানিরট্যাংকির মোড়ে এসে শেষ হয়।

যারা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন তাদের প্রতি আহ্বান জানিয়ে নুর বলেন, আপনারা মনোনয়ন প্রত্যাহার করে আন্দোলনে যোগদিন। জনগণ আপনাদের ক্ষমা করবে। বেঈমানদের কি হয় শাহজাহান ওমরকে দেখেন। গতকাল আইনজীবীদের কেউ থুতু মেরেছে, কেউ জুতা মেরেছে। বেঈমান, মোনাফেকদের দুনিয়াতেও অপমান-অপদস্ত হতে হবে, আখিরাতেও হতে হবে।

গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন বলেন, আওয়ামীলীগ সরকার আবারও একটি একতরফা নির্বাচনের দিকে যাচ্ছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বারবার অনুরোধ করে আসছি, আপনি দেশকে সংকটের দিকে নিয়ে যাবেন না। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, অর্থনৈতিক নিষেধাজ্ঞা আসতে পারে। তার মানে পরিকল্পিতভাবে দেশকে শ্রীলঙ্কার মত দেউলিয়া করার চক্রান্ত করা হচ্ছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়