Apan Desh | আপন দেশ

রাজু ভাস্কর্য কালো পতাকায় ঢেকে দিলো ছাত্রলীগ

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:০১, ১৪ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২১:০৫, ১৪ ডিসেম্বর ২০২৩

রাজু ভাস্কর্য কালো পতাকায় ঢেকে দিলো ছাত্রলীগ

ছবি: আপন দেশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্য কালো পতাকায় ঢেকে দিয়েছে ঢাবি শাখা ছাত্রলীগ। ছাত্র ইউনিয়নকে ‘মৌলবাদী’ ট্যাগ দিয়েছে। ‘সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে ছাত্র ইউনিয়নের সন্ত্রাসী কার্যক্রম’ লেখা ব্যানারও টানিয়ে ক্ষমতাসীন দলের ছাত্র নেতারা।  

তবে এটিকে ভাস্কর্যের ওপর বিদ্রুপ হিসেবে অভিহিত করেছেন ছাত্র ইউনিয়নের ঢাবি শাখার সাধারণ সম্পাদক মাঈন আহমেদ। 

গত মঙ্গলবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় ব্যানার ছেঁড়ায় বাম নেতাকর্মীর ওপর হামলা করে ছাত্রলীগ। পরদিন  বুধবার সকালে রাজু ভাস্কর্য কালো কাপড়ে ঢেকে দেয়া হয়।

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত সাংবাদিকদের বলেন, রাজু সন্ত্রাসের বিরুদ্ধে আত্মত্যাগ করেছিল। ছাত্র ইউনিয়নের সন্ত্রাসী কর্মকাণ্ডে রাজু লজ্জায় মুখ ঢেকে ফেলেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা লজ্জায় ভাস্কর্যের মুখ ঢেকে দিয়েছে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে একটি গণতান্ত্রিক পরিবেশ রয়েছে। ছাত্রলীগ যেমন দেয়ালে লিখছে, ছাত্র ইউনিয়নও লিখছে। কেউ কাউকে বাধা দিচ্ছে না। কিন্তু গতকাল ( ১২ ডিসেম্বর) ছাত্র ইউনিয়ন সেই গণতান্ত্রিক পরিবশে নষ্ট করেছে। তারা হামলা করে ‘থ্যাঙ্ক ইউ শেখ হাসিনা’ লেখা ব্যানার ভাঙচুর করেছে। 

মাঈন আহমেদ বলেন, ১২ দিন ধরে রাজু ভাস্কর্যের সামনে ব্যানার লাগিয়ে ছাত্রলীগ ভাস্কর্যের ন্যূনতম শিষ্টাচার লঙ্ঘন করেছে। আমরাও এখানে অনেক রাজনৈতিক প্রোগ্রাম করি। কিন্তু ব্যানার দিয়ে দীর্ঘদিন একটি স্থান দখল করা রুচিবোধ-বহির্ভূত। এর প্রতিরোধ করায় ছাত্রলীগ আমাদের ওপর সন্ত্রাসী হামলা করল। এখন তারাই আমাদের সন্ত্রাসী ট্যাগ দিচ্ছে। ছাত্র ইউনিয়নকে মৌলবাদী ট্যাগ দেয়ার চেষ্টা করার চেয়ে নিম্ন আর কিছুই নেই।

গত মঙ্গলবার সন্ধ্যায় রাজু ভাস্কর্যের সামনে লাগানো ‘মেট্রো অ্যাট টিএসসি: থ্যাঙ্ক ইউ শেখ হাসিনা’ লেখা ব্যানার ভাঙচুর করায় বাম সংগঠনগুলোর ওপর হামলা করে ছাত্রলীগ। এরপর বিক্ষোভ মিছিল ও রাজু ভাস্কর্যে সমাবেশ করে তারা। বুধবার প্রক্টর বরাবর স্মারকলিপিও দেন তারা।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়