Apan Desh | আপন দেশ

মোসাদ-নুরের সম্পর্ক: তথ্য ফাঁস করলেন রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৪, ২১ জুন ২০২৩

আপডেট: ০০:২৫, ২১ জুন ২০২৩

মোসাদ-নুরের সম্পর্ক: তথ্য ফাঁস করলেন রেজা কিবরিয়া

ফাইল ছবি

ঢাকা বিশ্ব বিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের সঙ্গে ইসরাইলসহ বিদেশি গোয়েন্দা সংস্থার (মোসাদ) সঙ্গে যোগাযোগের তথ্য ফাঁস করলেন ড. রেজা কিবরিয়া। রেজা কিবরিয়া ও নুরের নেতৃত্বের গঠিত হয়েছিল গণঅধিকার পরিষদ। 

আভ্যন্তরীণ ডজনখানেক ইস্যুতে ঐকমত্য হতে পারছিলেন না দুই শীর্ষ নেতা। পরস্পর বিরোধী অভিযোগ করে তাদের মধ্যে দূরতত্বের সৃষ্টি হয়। কালের প্রেক্ষাপটে ভেঙ্গে গেল সম্পর্ক ও সংগঠনও। সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে নুরু ও রাশেদ খানকেও। 

আরও পড়ুন <> ইজরায়েলির সঙ্গে আসলাম-ভিপি নুর: এডিট নাকি সঠিক?

মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণঅধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়. গণঅধিকার পরিষদের গঠনতন্ত্র, ২১ দফা কর্মসূচী, লক্ষ্য-উদ্দেশ্য এবং মূলনীতি বিরোধী কাজ করা, বাংলাদেশ সরকারের সংবিধান, মানি লন্ডারিং আইন ও সন্ত্রাসবিরোধী আইন লঙ্ঘনের অভিযোগ ওঠা, ইসরাইলসহ বিদেশি গোয়েন্দা সংস্থার সঙ্গে যোগাযোগ, অনৈতিক আর্থিক লেনদেন, গঠনতন্ত্র লঙ্ঘন করে সভা আয়োজন ও অবৈধভাবে ভারপ্রাপ্ত আহবায়ক মনোনয়ন করা।

আরও পড়ুন <> রাশেদ খাঁন গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক

সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতৃবৃন্দের বিরুদ্ধে উষ্কানিমূলক পোস্ট দিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে গণঅধিকার পরিষদের সদস্য সচিব মো: নুরুল হক (ভিপি নুর)-কে কেন্দ্রীয় আহবায়ক কমিটির পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হলো। একইসঙ্গে এই প্রক্রিয়ায় সহযোগীতা করায় কেন্দ্রীয় আহবায়ক কমিটির ১নং যুগ্ম আহবায়ক মো: রাশেদ খাঁনকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো। উভয়কে দলের দপ্তর বরাবর আগামী এক সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হলো।

আরও পড়ুন <> নুরের বিরুদ্ধে যেসব অভিযোগ করলেন রেজা কিবরিয়া

একইসঙ্গে গণঅধিকার পরিষদ সাংগঠনিক ক্ষমতাবলে পরবর্তী নির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হওয়ার পূর্ব পর্যন্ত সদস্য সচিব হিসেবে কোটা সংষ্কার আন্দোলনের প্রতিষ্ঠাতা আহবায়ক ও অধিকার পরিষদের অন্যতম প্রধান উদ্যোক্তা হাসান আল মামুনকে (মো: আল মামুন) ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে মনোনিত করছেন ড. রেজা কিবরিয়া।

দলের সর্বস্তরের নেতাকর্মীদের সাংগঠনিক শক্তি বৃদ্ধি এবং নির্দলীয় ও নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠনের আন্দোলন বেগবান করার জন্য নির্দেশনা দেয়া হলো।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়