Apan Desh | আপন দেশ

আমরা জালিমদের পক্ষে যেতে পারি না: ড.রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০১, ২৮ জুলাই ২০২৩

আমরা জালিমদের পক্ষে যেতে পারি না: ড.রেজা কিবরিয়া

ছবি: আপন দেশ

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেছেন, আমরা জালিমদের পক্ষ নিতে পারি না। আমরা মজলুমদের পক্ষে, ফিলিস্তীনের পক্ষে এবং ইসরাইলের বিপক্ষে থাকবো। আমরা দেশের ও দেশের সেনাবাহিনীর পক্ষে দল হিসেবে সোচ্চার ভূমিকা রাখবো।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার অবৈধ ও ভোট চুরি করে ক্ষমতায় আছে। জনগণ হিসেবে আমরা ভোট দেইনি। বাংলাদেশে দুই বার বহুদলীয় গণতন্ত্র নষ্ট করা হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) বিকালে রাজধানীর প্রেস ক্লাবে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন। সরকার পতনের এক দফা দাবিতে বিরোধী রাজনৈতিক দলগুলোর যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ সমাবেশ করে গণঅধিকার পরিষদ। 

ড. রেজা কিবরিয়া বলেন, একবার শেখ মুজিব গণতন্ত্র নষ্ট করেছেন, আরেকবার এরশাদ নষ্ট করেছেন। বিএনপি দুই বারই বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনতে কাজ করেছে। জিয়াউর রহমান তার উদারতা দিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে আওয়ামী লীগকে সুযোগ দিয়েছিলেন। তারা আসলে সেজন্য উপযোগী নয়। আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। হিরো আলমের ওপর আক্রমণের মাধ্যমে প্রমাণিত হয়েছে। 

দলের কর্মীদের তৃণমূল পর্যায়ে বিএনপির সঙ্গে সমন্বয় করে কাজ করার আহ্বান জানিয়ে ড. রেজা কিবরিয়া বলেন, এ সরকারের পতনের আগ পর্যন্ত আমাদের যুগপৎভাবে কাজ করে যেতে হবে।

যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ আতাউল্লাহর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান, যুগ্ম আহ্বায়ক ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান, যুগ্ম আহ্বায়ক ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক অধ্যাপক ড. আবদুল মালেক ফরাজী, যুগ্ম আহ্বায়ক ব্যারিস্টার জীশান মহসিন, মেজর (অব.) আমীন আহমেদ আফসারী, অধ্যাপক মাহবুব হোসেন, সাদ্দাম হোসেন, সহকারী আহ্বায়ক সাকিব হোসাইন, যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, সহকারী সদস্য সচিব শেখ খায়রুল কবির, মোহাম্মদ শামসুদ্দিন প্রমুখ। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়