Apan Desh | আপন দেশ

বাংলার মানুষের ভাগ্যোন্নয়নে বাবার মতো জীবন দিতেও আমি প্রস্তুত: শেখ হাসিনা

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০৯, ২ আগস্ট ২০২৩

আপডেট: ১৯:২১, ২ আগস্ট ২০২৩

বাংলার মানুষের ভাগ্যোন্নয়নে বাবার মতো জীবন দিতেও আমি প্রস্তুত: শেখ হাসিনা

রংপুরে জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছবি: আপন দেশ

রংপুর: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উত্তরের মানুষের দুঃখ মোচনে তিনি পদক্ষেপ নিয়েছেন। উত্তরের মানুষের দুঃখ মোচনে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন করবেন।

তিনি বলেন, আওয়ামী লীগ যতদিন সরকারে ছিল রংপুরে কখনো মঙ্গা হয়নি। খাদ্যের অভাব দেখা দেয়নি। দুর্ভিক্ষ দেখা দেয়নি। আওয়ামী লীগ সরকারে আসলে ও নৌকা মার্কায় ভোট দিলে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়। সেটা আমরা প্রমাণ করেছি।

তিনি আরও বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে দুর্নীতি আর লুটপাট করে, আর বাইরে থাকেলে অগ্নি সন্ত্রাস করে। অপরদিকে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের মানুষের উন্নয়ন করে।

বুধবার (২ আগস্ট) বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে আয়োজিত আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশে বিদ্যুতের আর কোনো সমস্যা থাকবে না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সবার ঘরে ঘরে বিদ্যুৎ দিতে পেরেছি। কয়লার দাম ও গ্যাসের দাম বেড়ে যাওয়ায় বিদ্যুৎ নিয়ে কয়েকদিন কষ্ট হয়েছে। এরপর এখন ঠিক হয়ে গেছে। বিদ্যুতের আর কোনো সমস্যা থাকবে না।

রংrপুরবাসীর উদ্দেশ্যে তিনি আরও বলেন, আমি খালি হাতে আসিনি। আপনাদের জন্য উপহার নিয়ে এসেছি। কতগুলো প্রকল্প উদ্বোধন করেছি। যাতে প্রত্যেকটা উন্নয়ন তরান্বিত হয় তার ব্যবস্থা করেছি।

বক্তব্যের শেষে প্রধানমন্ত্রী বলেন, একমাত্র নৌকা মার্কা ক্ষমতায় আসলেই দেশের উন্নতি হয়,কৃষকের ভাগ্যের পরিবর্তন হয়।নৌকা মার্কা ক্ষমতায় আছে বলেই ঘরে ঘরে বিদ্যুৎ আছে, আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। কাজেই নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আবারও আপনাদের সেবা করার সুযোগে দেবন সেটাই আমি আপনাদের কাছে চাই।

এ সময় উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি বলেন, আপনার নৌকায় ভোট দেবেন তো বলেন? তখনসমবেত জনতা সমস্বরে হ্যাঁ সূচক জবাব দেন।

এরপর সরকার প্রধান বলেন, আনাদের কাছে কৃতজ্ঞতা জানাই, আপনারা খুব কষ্ট করে দূরদূরান্ত থেকে এসেছেন। এজন্য আমি আপনাদের আন্তরিক ধন্যবাদ জানাই।  

তিনি বলেন, আমি এটুকু বলতে পারি আমি বাবা, মা, ভাই সবাইকে হারিয়েছি; বাংলাদেশের মানুষ সবাই আমার আপনজন। আপনাদের মাঝেই আমি খুঁজে পাই বাবার স্নেহ, ভাইয়ের স্নেহ, বোনের স্নেহ। তাই আপনাদের আমি বলে যেতে চাই বাবার মতো যদি প্রয়োজন হয় বাংলার মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য আমিও জীবন দিতেও প্রস্তুত। সেকথাটাও আপনাদের জানিয়ে দিতে চাই। বিদায় বেলায় বলব রিক্ত আমি নিঃস্ব আমি, দেবার কিছু নাই, আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই।

এর আগে দুপুর ২টায় তেজগাঁও বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টারটি রংপুর সেনানিবাস হেলিপ্যাডে পৌঁছায়। এরপর সড়কপথে সার্কিট হাউজে যান প্রধানমন্ত্রী। সেখানে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সভায় অংশ নেন আওয়ামী লীগ সভাপতি।

এদিন দুপুর সোয়া ১২টায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় জনসভার কার্যক্রম। রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন, সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, নৌ পরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান, সাবেক সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূর, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস.এম কামাল হোসেন ও সুজিত রায় নন্দীসহ অন্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়