Apan Desh | আপন দেশ

কোস্টারিকার বিপক্ষে জিতল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:৪২, ২৭ মার্চ ২০২৪

কোস্টারিকার বিপক্ষে জিতল আর্জেন্টিনা

ছবি : সংগৃহীত

প্রীতি ম্যাচে কোস্টারিকার বিপক্ষে জয় পেল আর্জেন্টিনা। প্রথম হাফে এক গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয় হাফে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আলবিসেলেস্তারা।

বুধবার (২৭ মার্চ) যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে কোস্টারিকাকে ৩-১ গোলে হারিয়েছে আকাশি-সাদারা। 

প্রথম হাফে গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। উল্টো কোস্টারিকার স্ট্রাইকার ম্যানফ্রেড উগালদের গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় তারা। তবে দ্বিতীয় হাফে ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা।

ম্যাচের ৫২ মিনিটে ডি-বক্সের কিছুটা বাইরে ম্যাক অ্যালিস্তারকে ফাউল করে কোস্টারিকার ফুটবলার। সেখান থেকে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। সেই ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোল করেন ডি মারিয়া। তার চার মিনিট (৫৬তম) পরই কর্নার থেকে গোল করে আর্জেন্টিনাকে ম্যাচে প্রথমবারের মতো লিড এনে দেন ম্যাক অ্যালিস্তার।

আরও পড়ুন <> তামিমদের বিজ্ঞাপন ইস্যুতে মুখ খুললেন পাপন

এরপরও গোলের জন্য মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। ম্যাচের ৭৭ মিনিটে ডান দিক থেকে আক্রমণে যায় তারা। ডি মারিয়ার ক্রস ডি-বক্সের ভেতরে থাকা কোস্টারিকার ফুটবলাররা তা ক্লিয়ার করতে পারেনি। জটলা পাকানো থেকে বল পেয়ে জালে জড়ান লাউতারো মার্টিনেজ। বদলি হিসেবে নেমে গোল করেন এই আর্জেন্টাইন।

এরপরই নিজেদের গুটিয়ে নেয় আর্জেন্টিনা। যদিও বেশকিছু আক্রমণ করেছে তারা, তবে সেই আক্রমণে তেমন ধার ছিল না। কোস্টারিকাও চেষ্টা করেছে গোলের জন্য। তবে তারা আর্জেন্টিনার ডিফেন্স ভাঙতে পারেনি। ফলে আল সালভাদরের পর কোস্টারিকার বিপক্ষেও জয় নিয়ে মাঠ ছাড়ল বিশ্ব চ্যাম্পিয়নরা। 

এর আগে প্রথম হাফে একের পর এক আক্রমণে কোস্টারিকাকে কোণঠাসা করে রাখে আর্জেন্টিনা। তবে ম্যাচের ৩৪ মিনিটে উল্টো গোল খেলে বসে আলবিসেলেস্তারা। তবে দ্বিতীয় হাফে ঘুরে দাঁড়ায় মারিয়া-ম্যাক অ্যালিস্তাররা। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়