Apan Desh | আপন দেশ

জামালপুরে আ.লীগ নেতা মিজানের ওপর হামলা, গ্রেফতার ১

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫১, ২৯ আগস্ট ২০২৩

আপডেট: ২০:১৫, ২৯ আগস্ট ২০২৩

জামালপুরে আ.লীগ নেতা মিজানের ওপর হামলা, গ্রেফতার ১

ছবি : আপন দেশ

জামালপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএস মিজানুর রহমানের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। আহত আওয়ামীগ নেতা মিজান জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

সোমবার (২৮ আগস্ট) সন্ধারাতে জামালপুর শহর বাইপাস রোডে চাপাতলা এলাকায় সন্ত্রাসীরা তার উপর হামলা চালায়। রাতেই সদর থানা পুলিশ অভিযান চালিয়ে আরিফুল হক মুক্তা (৩৫) নামে একজনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত আরিফুল হক মুক্তা জামালপুর শহরের মিয়াপাড়ার মৃত আনসার আলীর ছেলে। তার বিরুদ্ধে জামালপুর সদর থানাসহ জেলার অন্যন্য থানায় চুরি ও ছিনতাইসহ নানা অপরাধমুলক কর্মকান্ডের অভিযোগে একাধিক মামলা রয়েছে।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহনেওয়াজ খান বলেন, জামালপুর শহর বাইপাসের চাপাতলা এলাকায় মোটর সাইকেলে ধাক্কা লাগা নিয়ে এক মোটর সাইকেলের আরোহীর সঙ্গে তর্কবিতর্কের এক পর্যায়ে ঝগড়া বিবাদে লিপ্ত হয়। ওই সড়কে যাওয়ার পথে আওয়ামীগ নেতা মিজান তাদের ঝগড়াবিবাদ মেটানোর জন্য মুক্তাকে ধমকদিয়ে থামিয়ে দেয়। ফেরার পথে উৎপেতে থাকা মুক্তাসহ তার সহযোগীরা মিজানের উপর হামলা চালায়। কিলঘুঁষিসহ এলোপাথারী মারধর করে। পরে স্থানীরা সন্ত্রাসীদের কবল থেকে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছে।

আরও পড়ুন: বকশীগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ২

স্থানীয় একাধিক সুত্র জানায়, গ্রেফতারকৃত সন্ত্রাসী মুক্তা একজন ভারাটে সন্ত্রাসী। টাকার বিনিময়ে সন্ত্রাসী কার্যকলাপ করে বেড়ায়। সে একজন পেশাদার ছিনতাইকারী। চুরিসহ নানা অপরাধমুলক কর্মকান্ডের সঙ্গে জড়িত। পরে চুরি ও ছিনাইয়ের মামলায় দীর্ঘদিন কারাবাসের পর বছর খানেক আগে জামিনে মুক্ত হয়ে জেলখানা থেকে বেড়িয়ে আসেন। পরে  ১১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলমগীর হোসেনের ছায়াতলে আশ্রয় নেয়। মুক্তার নেতৃত্বে একদল সন্ত্রাসী তার ভুমিদস্যুতা কাজে নিয়োজিত আছে বলে অভিযোগ রয়েছে।

এব্যাপারে জামালপুর পৌর আওয়ামী লীগের ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলমগীর হোসেন বলেন, মুক্তা আমার খালাতো ভাই। সে আমার আত্মীয় এটা ঠিক আছে তবে আমার আশ্রয় প্রশ্রয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালায় এই তথ্য সঠিক নয়।

জামালপুর সদর থানার ওসি আরও বলেন, এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের হয়েছে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আরিফুল হক মুক্তাকে গ্রেফতার করা হয়েছে।

আপন দেশ/জেডআই/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়