Apan Desh | আপন দেশ

গাজীপুরে ‘নাশকতায়’ ট্রেনের সাত বগি লাইনচ্যুত, নিহত ১

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৪৮, ১৩ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১০:৪৬, ১৩ ডিসেম্বর ২০২৩

গাজীপুরে ‘নাশকতায়’ ট্রেনের সাত বগি লাইনচ্যুত, নিহত ১

ছবি: সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ রেলপথের বনখড়িয়া এলাকায় ঢাকাগামী আন্তঃনগর ট্রেন মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় একজন নিহত ও পাঁচ যাত্রী আহত হয়েছেন। 

বুধবার (১৩ ডিসেম্বর) ভোর সোয়া চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম আসলাম (৩৫)। তার বাড়ি ময়মনসিংহের গফরগাঁও উপজেলায়। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে  পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

দুর্ঘটনার পর জয়দেবপুর-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ দুর্ঘটনায় লোকোমাস্টার এমদাদুল হক, সহকারী লোকামোস্টার সজিব মিয়া গুরুতর আহত হয়েছেন।

জয়দেবপুর রেলওয়ে স্টেশন মাস্টার হানিফ আলী জানিয়েছেন, দুর্বৃত্তরা রেললাইন কেটে ফেলায় দুর্ঘটনাটি ঘটে বলে প্রাথমিকভাবে জানা গেছে। 

আরও পড়ুন <> গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি চেয়ে জাতিসংঘে প্রস্তাব পাস

খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুইটি ইউনিট ঘটনাস্থল পৌঁছে আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।

এলাকাবাসী ও রেলওয়ের কর্মকর্তারা বলেন, যাত্রীবাহী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি নেত্রকোনার মোহনগঞ্জ থেকে ঢাকার কমলাপুরের দিকে যাচ্ছিল। রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা গাজীপুরের রাজেন্দ্রপুর ও ভাওয়াল রেলস্টেশনের মাঝামাঝি স্থানে বনখড়িয়া এলাকায় রেলপথের একটি অংশ কেটে রাখে। 

হানিফ আলী জানান, ভোর ৪টা ২০ মিনিটে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি রাজেন্দ্রপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে বনখড়িয়া পৌঁছার পর ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়।

ঘটনার পরপরই গাজীপুর জেলা প্রশাসক, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), গাজীপুর জেলা পুলিশের কালিয়াকৈর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমীর হোসেন, র‌্যাব-১-এর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসেন, গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়