Apan Desh | আপন দেশ

ইউটিউব দেখে খতনাকালে শিশুর মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৪, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২১:১৭, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

ইউটিউব দেখে খতনাকালে শিশুর মৃত্যু

ছবি: সংগৃহীত

প্রতিবেশীর সুন্নতে খতনা করার কৌতূহল থেকে প্রাণ গেছে শিশু শিহাব শেখের (৩)। তাকে দায় স্বীকার করেছে প্রতিবেশী কিশোর হামিম শেখ (১৭)। হাজাম হওয়ার ইচ্ছা থেকে ইউটিউবে বিভিন্ন ভিডিও দেখে খতনা করে সে। ঘটনাটি বাগেরহাটের চিতলমারীর। নিহত শিশু শিহাব উপজেলার হিজলা গ্রামের ফরহাদ শেখের ছেলে। অভিযুক্ত হামিম শেখ ওই এলাকার রমজান শেখের ছেলে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে তাকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। সেখানে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয় হামিম। গতকাল বুধবার রাতে তার ঘরের পাশ থেকে শিহাবের মরদেহ উদ্ধার করা হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরে সুন্নতে খতনা দেয়ার কৌতূহল ছিল হামিমের। এজন্য নিয়মিত ইউটিউবের ভিডিও দেখতো। তার হাজাম হওয়ার ইচ্ছে ছিল। গতকাল বুধবার বাড়িতে কেউ না থাকায় শিহাবকে ডেকে ঘরের মধ্যে নিয়ে যায় হামিম। শিহাবের হাত-পা ও মুখ বেঁধে সে একটি কাঁচি দিয়ে খতনা করার চেষ্টা করে। এতে শিহাবের পুরুষাঙ্গ কেটে যায়।

আরও পড়ুন>> বান্ধবীর বিয়ে হওয়ায় কলেজছাত্রীর আত্মহত্যা

একপর্যায়ে শিহাব অচেতন হয়ে পড়লে শৌচাগারের পাশে রেখে দেয়। সেখানেই শিহাবের মৃত্যু হয়। হামিম বাড়ির বাইরে ঘুরতে থাকে। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে রাতে মাইকিংও করেন স্থানীয়রা। পরবর্তীতে হামিমের ঘর-সংলগ্ন শৌচাগারের পাশ থেকে শিহাবের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় শিশু শিহাবের মা সুমি বেগম বাদী হয়ে হামিমকে আসামি করে চিতলমারী থানায় হত্যা মামলা করেন। বুধবার রাতেই পুলিশ অভিযুক্ত হামিম শেখকে আটক করে। আজ বৃহস্পতিবার আদালতের বিচারক মো. আছাদুল ইসলাম তাকে যশোর কিশোর সংশোধোনাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা চিতলমারী থানার ওসি (তদন্ত) মো. তরিকুল ইসলাম জানিয়েছেন, আজ বৃহস্পতিবার শিশু শিহাবের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়