Apan Desh | আপন দেশ

কবর থেকে ১৭ কঙ্কাল উধাও

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩১, ১৯ মার্চ ২০২৪

আপডেট: ১৫:০৪, ১৯ মার্চ ২০২৪

কবর থেকে ১৭ কঙ্কাল উধাও

ছবি: সংগৃহীত

পাবনার বেড়া উপজেলার আমিনপুরে কবরস্থান থেকে ১৭ কঙ্কাল উধাও। স্থানীয়দের ধারণা, কঙ্কালগুলো চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১৯ মার্চ) খাস আমিনপুর কেন্দ্রীয় কবরস্থানে এ ঘটনা ঘটে। এদিন সকালে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। এরপর কবরস্থানে স্বজনেরা ভিড় জমান। পরে দোষীদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন।

চুরি হওয়া এক মরদেহের স্বজন মাসুদ রানা বলেন, এটা ভাবতেই অবাক লাগছে। মহাসড়কের পাশে এ কবরস্থান থেকে কঙ্কাল চুরি কোনো সাধারণ ঘটনা নয়। আমাদের দাবি, পুলিশ দ্রুত দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবেন।

আরেক স্বজন জাহিদ হাসান বলেন, এতদিন আমরা দেখে আসছি আমাদের দেশে বেঁচে থাকা অবস্থায় মানুষের নিরাপত্তা নেই। এখন দেখছি মরে গেলে মানুষের মরদেহরও নিরাপত্তা নেই।

আরও পড়ুন>> টাকা নিয়ে মই দিয়ে মহাসড়কে পারাপার, যুবক গ্রেফতার

বিষয়টি নিশ্চিত করে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনর-অর-রশীদ বলেন, রাতের কোনো এক সময় কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে যায় দৃর্বৃত্তরা। আজ মঙ্গলবার সকালে স্বজনরা কবর জিয়ারত করতে গেলে সেখানে কবর খোঁড়া অবস্থায় দেখতে পান স্থানীয়রা। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করছি। তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বলেন, সকালে স্থানীয়রা কবরস্থানে গিয়ে এ ঘটনা জেনে পুলিশে খবর দেয়। কবরস্থানের কবরগুলোর উপরের মাটি সরানো। সেখানে কোন মরদেহ নেই। কিন্তু চুরি হয়েছে কিনা এটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। বিভিন্ন সময়ে কঙ্কালগুলো হারিয়েছে বলে ধারণা করা হচ্ছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

আপন দেশ/এনআর/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়