Apan Desh | আপন দেশ

হিলিতে ভারতীয় পণ্যসহ যুবককে গ্রেফতার

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১১:২২, ৫ এপ্রিল ২০২৪

হিলিতে ভারতীয় পণ্যসহ যুবককে গ্রেফতার

ছবি: সংগৃহীত

বিজিবির কাছ থেকে ভারতীয় পণ্য ছিনিয়ে নেয়া অভিযোগে লিটন হোসেন এক যুবককে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। দিনাজপুরের হিলি বন্দরের ঘটনা এটি।

বুধবার (৩ এপ্রিল) বিকেল ৩টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটে এ ঘটনা ঘটে। তবে লিটন ও তার পরিবারের দাবি,পূর্বে এক বিজিবি সদস্যের সঙ্গে বাগ্‌বিতণ্ডার জেরে বিজিবি এ ঘটনা ঘটিয়েছে। গ্রেফতারকৃত লিটন হিলির ধরন্দা গ্রামের মৃত আশরাফুল ইসলামের ছেলে।

বিজিবির নায়েক ওমর আলী মামলার এজাহারে উল্লেখ করেন, বুধবার দুপুরে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটের জিরো পয়েন্টে ডিউটিতে থাকাকালীন পাসপোর্টধারী এক যাত্রী ভারত থেকে দুটি ব্যাগে ভারতীয় পন্ডস বিউটি ক্রিম নিয়ে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় ওই যাত্রীকে ব্যাগে থাকা পণ্যের বিষয়ে জিজ্ঞেস করলে তিনি সঠিক উত্তর দিতে পারেনি। পরে ওই ব্যাগ দুটিতে থাকা ৫৮ কেজি পন্ডস ক্রিম হিলি বন্দর শুল্ক অফিসে পাঠানোর সময় আসামি লিটন আমার পথরোধ করে। সরকারি দায়িত্ব পালনে বাধা দিয়ে পণ্য ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। আমাকে ধাক্কা দিলে আমি মাটিতে পড়ে আঘাত পাই। পরে অন্য কর্তব্যরত বিজিবি সদস্যদের সহযোগিতায় আসামিকে গ্রেফতার করা হয়।

লে.কর্নেল তানজিলুর রহমান বলেন, বিজিবির কাজে বাধা দেয়া, বিজিবি সদস্যকে ধাক্কা মেরে তার কাছ থেকে পণ্য ছিনিয়ে নেয়া কোনোভাবেই কাম্য নয়। খবর পাওয়া মাত্রই থানা-পুলিশ এবং ইউএনওকে জানিয়েছি। এছাড়া আমি নিজেও ঘটনাস্থলে এসে সবার সঙ্গে কথা বলেছি। পরে তার বিরুদ্ধে মামলা দায়ের করে দিনাজপুরের হাকিমপুর থানায় সোপর্দ করা হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়