Apan Desh | আপন দেশ

বন্ধ্যাত্বের তকমা পাওয়া মা জন্মদিলেন চার সন্তান

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৬, ২০ জানুয়ারি ২০২৩

আপডেট: ২১:৪১, ২০ জানুয়ারি ২০২৩

বন্ধ্যাত্বের তকমা পাওয়া মা জন্মদিলেন চার সন্তান

নবজাতক চার কন্যা

বিয়ের বয়স আট বছর। কোন সন্তানাধির মুখ দেখাতে পারেননি আনজুয়ারা বেগম। সরিষাবাড়ীর সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী গ্রামের কাঠমিস্ত্রী আতাউর হোসেন বাবুর স্ত্রী আনজুয়ারাকে প্রায় সময় বন্ধ্যাত্বের তকমা দিতেন  পরিবারের অন্য সদস্যরা।

সৃষ্টিকর্তার কৃপায় বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ফুটফুটে চার কন্যার জন্ম দিয়েছেন প্রসূতির  আনজুয়ারা বেগম। চার সন্তান ও মা সুস্থ রয়েছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

জামালপুর জেলা শহরের দেওয়ানপাড়া এলাকায় একটি বেসরকারি হাসপাতালে কন্যা সন্তানগুলো জন্ম হয়। 

পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, বিকেলে প্রসব ব্যথা উঠলে আনজুয়ারাকে চর সরিষাবাড়ী এলাকা থেকে জামালপুর শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার পরিস্থিতির অবনতি হলে ডাক্তার সিজারিয়ান অপারেশনের সিদ্ধান্ত নেন। ১ ঘণ্টার চেষ্টার পরে অপারেশন শেষে ৪টি কন্যা সন্তানের জন্ম হয়।

প্রসূতি আনজুয়ারা বেগমের স্বামী কাঠমিস্ত্রী আতাউর হোসেন বলেন, প্রায় ৮ বছর আগে পারিবারিকভাবে আমাদের বিয়ে হয়। দীর্ঘ সময় কোনো সন্তান না হওয়ায় অনেক চিকিৎসার পরে আল্লাহর রহমত হয়েছে। একসঙ্গে চারটি কন্যা সন্তান হয়েছে। আমি খুব খুশি হয়েছি। তবে আমি খুব গরিব মানুষ। চার সন্তান লালন পালন করা আমার পক্ষে খুবই কঠিন হয়ে পড়বে। প্রধানমন্ত্রী যদি আমাকে একটু আর্থিকভাবে সহযোগিতা করেন তাহলে তাদের লালন পালন করতে কোনো সুবিধা হবে।

নবজাতকদের দাদী জমেলা বেগম বলেন, দীর্ঘ প্রতীক্ষার পরে আমার চারটি নাতনি হয়েছে। এতে আমি খুব খুশি। সবাই দোয়া করবেন যেন, মা ও সন্তানরা সুস্থ থাকেন।

জামালপুর এপোলো হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো.সাজেদুর রহমান চৌধুরী বলেন, এক ঘণ্টার চেষ্টায় অপারেশন সফল হয়েছে। ওই প্রসূতির ৪টি কন্যা সন্তান হয়েছে। মা ও নবজাতকরা সুস্থ রয়েছে। তবে নবজাতকদের স্বাভাবিকের চেয়ে ওজন কম হওয়ায় ৪ শিশুকে জামালপুর জেনারেল হাসপাতালে রাখা হয়েছে।

আপন দেশ ডটকম/ সবুজ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়