Apan Desh | আপন দেশ

ভুয়া সনদ না দেয়ায় প্রশিক্ষককে পেঠাল বখাটে

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫১, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

ভুয়া সনদ না দেয়ায় প্রশিক্ষককে পেঠাল বখাটে

ছবি : সংগৃহীত

পিরোজপুরের সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র গার্মেন্টস ট্রেড এবং প্রশিক্ষণ বিভাগের ইনর্চাজ সাইফুল ইসলাম রাজুকে মারধর ও প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আলী হোসেনকে হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে পিরোজপুর সদর উপজেলার মুক্তারকাঠী এলাকার সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ঘটনা এটি। জানান প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আলী হোসেন।

মারধরে আহত প্রশিক্ষক রাজুকে (৩২) গুরুতর আহত অবস্থায় পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মারধরে রাজু কানে গুরুতর আঘাত পেয়েছে বলে জানান জেলা হাসপাতালের চিকিৎসক ডা. স্বাগত হালদার।

অধ্যক্ষ আলী হোসেন অভিযোগ করে জানান, বিদেশে কাজের জন্য গমনে ইচ্ছুক ব্যক্তিদের সরকারিভাবে ৩ দিনের প্রাক-বহির্গমন প্রশিক্ষণ দেয়া হয় সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে। ৩ দিন প্রশিক্ষণের পরে সরকারিভাবে একটি প্রশিক্ষণ সনদ প্রদান করা হয়। কিন্তু স্থানীয় শামীম নামের এক ব্যক্তি প্রশিক্ষণ কেন্দ্রে এসে উক্ত প্রশিক্ষক সাইফুল ইসলাম রাজুর কাছে ভর্তির ১ দিন পরেই তার সাথে থাকা ব্যক্তির জন্য প্রশিক্ষণ সনদ দাবি করলে প্রশিক্ষক জানান প্রশিক্ষণের সদন অনলাইনের মাধ্যমে প্রদান করা হয়। যা ৩ দিন প্রশিক্ষণ শেষে পাওয়া যায়। ১ দিনের মধ্যে এই সনদ প্রদান করা তার পক্ষে কোনোভাবেই সম্ভব নয়। তখন বহিরাগত শামীম প্রশিক্ষক রাজুকে নানা রকম হুমকি প্রদান করে এবং একপর্যায়ে মারধর শুরু করে তাকে গুরুতর আহত করে। অধ্যক্ষ এ বিষয়ে জানতে পেরে তাৎক্ষনিক ঘটনাস্থলে গেলে শামীম তাকেও নানা রকমের নানা রকম হুমকি প্রদান করে।

অধ্যক্ষ আলী হোসেন আরও জানান, প্রশিক্ষক সাইফুল ইসলাম রাজুকে গুরুতর আহত অবস্থায় পিরোজপুর জেলা হাসপাতালে নেয়া হয় এবং বিষয়টি তিনি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অবহিত করেছেন।

পিরোজপুর সদর থানার ওসি আ. জা. মো. মাসুদুজ্জামান জানান, বিষয়টি জানার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ