Apan Desh | আপন দেশ

অর্থ সচিবের সঙ্গে আইএমএফের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২৮, ৪ অক্টোবর ২০২৩

অর্থ সচিবের সঙ্গে আইএমএফের বৈঠক

ফাইল ছবি

ঢাকা: খেলাপি ঋণ কমানোসহ ৬ ধরনেরসংস্কার কর্মসূচি পর্যালোচনায় অর্থ সচিব মো. খায়েরুজ্জামান মজুমদারের সঙ্গে বৈঠকে বসেছেন আন্তর্জাতিক মুদ্রা তহিবল (আইএমএফ) প্রতিনিধি দল। 

বুধবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠক শুরু হয়েছে। এর পর বিকালে কেন্দ্রীয় ব্যাংকের গর্ভনের সঙ্গে বৈঠক করবে মিশনের প্রতিনিধি দলটি।

সূত্রমতে, আইএমএফের ঋণের দ্বিতীয় কিস্তি ছাড় করার আগে তাদের দেওয়া শর্ত ও সংস্কার কর্মসূচি পর্যালোচনায় এ বৈঠক হচ্ছে। আইএমএফের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ আইএমএফের মিশনপ্রধান রাহুল আনন্দ।

আরও পড়ুন<<>> ডলারে কারসাজি, ১০ ব্যাংকের জরিমানা 

উল্লেখ্য, চলতি বছরের ৩০ জানুয়ারি ঋণের প্রথম কিস্তি ৪৭ কোটি ৬২ লাখ ডলার দিয়েছে আইএমএফ। পরবর্তী দ্বিতীয় কিস্তি আগামী নভেম্বরে দেয়ার কথা রয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বশীল ঊর্ধ্বতন কর্মকর্তারা আশা করছেন, কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি না হলে বাংলাদেশ আইএমএফ ঋণের দ্বিতীয় কিস্তি পাওয়ার শতভাগ যোগ্য। সেটি সার্বিক অর্থনৈতিক মানদণ্ডেই হোক, আর সংস্থাটির আরোপিত শর্তের মূল্যায়ন প্রশ্নেই হোক।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়