Apan Desh | আপন দেশ

আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৬, ১৯ জুলাই ২০২৩

আপডেট: ১৫:২৩, ১৯ জুলাই ২০২৩

আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বিকেলে বৈঠকে করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ বৈঠক হবে। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করবেন তিনি।

বুধবার (১৯ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের।

বৈঠকে বাংলাদেশ টিসার্চ অ্যাসোসিয়েশনের (বিটিএ) সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিয়ার নেতৃত্বে শিক্ষকদের একটি প্রতিনিধি দল অংশ নেবেন।

আরও পড়ুন: মাউশির চিঠিতে ক্ষুব্ধ শিক্ষকরা রাজপথেই থাকবেন

এদিকে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে টানা নবম দিনের মতো অবস্থান কর্মসূচি করছেন এমপিওভুক্ত শিক্ষকরা। বুধবার সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি শুরু করেছেন তারা।

গত ১১ জুলাই থেকে মাধ্যমিক শিক্ষকরা প্রেসক্লাবের সামনের সড়ক আটকে কর্মসূচি করে আসছেন। এবার তাদের আন্দোলনে যোগ দিয়েছেন বেসরকারি মাদরাসার শিক্ষকরাও। এতে আগের চেয়েও কর্মসূচিতে শিক্ষকদের উপস্থিতি বেশি দেখা গেছে। পল্টন থেকে হাইকোর্ট অভিমুখী সড়ক বন্ধ করে কর্মসূচি পালন করছেন তারা। ফলে ওই সড়কে সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে।

অন্যদিকে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের অনুপস্থিতি তদারকিসহ মাউশির পাঁচ দফা নির্দেশনার চিঠি প্রত্যাহারের দাবি উঠে এসেছে কর্মসূচি থেকে। শিক্ষক নেতারা এ চিঠি প্রত্যাহারের হুঁশিয়ারি দিয়েছেন। অন্যথায় সব শিক্ষককে ঢাকায় এনে আন্দোলন আরও বেগবান করার কথা বলছেন তারা।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ