Apan Desh | আপন দেশ

এফডিসিতে সাংবাদিকদের মারধরের ঘটনায় আল্টিমেটাম

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫১, ২৪ এপ্রিল ২০২৪

এফডিসিতে সাংবাদিকদের মারধরের ঘটনায় আল্টিমেটাম

ছবি : সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) মারধরের ঘটনায় শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে গণমাধ্যমকর্মীদের একটি প্রতিনিধিদল চলচ্চিত্র সমতির ভেতরে গিয়ে উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে কথা বলে। 

যেখানে উপস্থিত ছিলেন শিল্পী সমিতির বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর। তিনি সাংবাদিকদের ২৪ ঘন্টার আল্টিমেটাম মেনে নিয়েছেন। পাশাপাশি পুরো ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন। 

জানা গেছে, হামলার ঘটনায় শিল্পী সমিতির সকল সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা।বুধবার (২৪ এপ্রিল) সকাল থেকেই এই আল্টিমেটাম কার্যকর হবে বলে জানিয়েছেন তারা। 

এদিকে হামলার শিকার সাংবাদিকদের চিকিৎসার ভার গ্রহণ করছেন চলচ্চিত্র সমিতি। যে কর্মীদের যন্ত্রাংশ এ ঘটনায় ক্ষতিগ্রস্থ হয়েছে তার জন্য ক্ষতিপূরণ দিবেন তারা। 

অন্যদিকে হামলার ঘটনায় ১১ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। প্রযোজক আরশাদ আদনানকে প্রধান উপদেষ্টা করে গঠন করা কমিটিতে পাঁচজন সাংবাদিক ও পাঁচজন অভিনয়শিল্পী রয়েছেন।

আরও পড়ুন <> সাংবাদিকদের মারধর শুরু যেভাবে

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির নব-নির্বাচিত সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল।সেই সঙ্গে যত দ্রুত সম্ভব এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অঙ্গীকারও করেছেন তারা।
মঙ্গলবার রাতে এক লিখিত বক্তব্যে এমনটি জানিয়েছেন শিল্পী সমিতির এই দুই নেতা।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। এ ঘটনায় সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাচসাস সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজ তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অপরাধীদের কঠোর শাস্তি দাবি করে ২৪ ঘণ্টার মধ্যে ঘটনার সুষ্ঠু তদন্ত ও আহতদের সুচিকিৎসাসহ ক্ষতিপূরণ দাবি করেন।

মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে এফডিসিতে সাংবাদিকদের ওপর ফিল্মি স্টাইলে হামলার ঘটনা ঘটে। মিশা-ডিপজল প্যানেল আয়োজিত দোয়া অনুষ্ঠানের পর অতর্কিতে এ হামলার ঘটনা ঘটে। এতে আহত হন অনেক সাংবাদিক। অনেকে এখন হাসপাতালে ভর্তি আছেন। 

তেজগাঁও শিল্পাঅঞ্চল থানার ওসি মশিউর রহমান জানান, এফডিসির অবস্থা এখন শান্তিপূর্ণ। সেখানে পুলিশ মোতায়েন আছে। অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়