Apan Desh | আপন দেশ

পিটিআইকে রাজনীতি থেকে সরিয়ে দেয়ার চেষ্টা হচ্ছে: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৯, ১৯ মে ২০২৩

পিটিআইকে রাজনীতি থেকে সরিয়ে দেয়ার চেষ্টা হচ্ছে: ইমরান খান

ফাইল ছবি

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেছেন, ক্ষমতাসীন জোট পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম) তার দলকে রাজনীতি থেকে সরিয়ে দেয়ার চেষ্টা চালাচ্ছে। এই উদ্যোগ দেশের জন্য বিপজ্জনক বলে মন্তব্য করেছেন মি. খান।

তার অভিযোগ করে বলেন, সেনাবাহিনীর সহায়তায় পিটিআইকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে জোটটি। এতে ১৯৭১ সালের মতো পরিস্থিতি হতে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

আজ শুক্রবার পাকিস্তানের সংবাদ মাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।
প্রতিবেদনে বলা হয়, ইমরান খান গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বলেন, 'যদি কেউ তার দেশের সেনাবাহিনীর বিরুদ্ধে লড়ে, তাহলে দেশের পরাজয় হবে।' সেনা স্থাপনার ওপর হামলার ঘটনার নিন্দাও করেন তিনি।

গত ৯ মের সহিংসতার ঘটনায় পিটিআই নেতাকর্মীদের বিরুদ্ধে বড় আকারে অভিযান চালানো প্রসঙ্গে সাবেক প্রধানমন্ত্রী বলেন, 'আমি জানি না তারা কেন আমার ওপর বিরক্ত, পিটিআইয়ের সঙ্গে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো সংঘাত নেই।- যোগ করেন পাকিস্তানের এই নেতা। 
গ্রেফতার হওয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে ইমরান আরও বলেন, তিনি কারো সঙ্গে আলোচনায় বসছেন না কারণ তিনি শুধু নির্বাচন নিয়েই কথা বলবেন, অন্য কোনো বিষয় নিয়ে নয়।
দলত্যাগীদের বিষয়েও কথা বলেন এবং যারা দমন অভিযানের 'চাপের মুখে' পিটিআই ছেড়ে গেছেন, তাদের প্রতি তিনি সহানুভূতি প্রকাশ করেন।

গতকাল নেতা হিসেবে মালিক আমিন আসলাম পিটিআইকে বিদায় জানান। ইমরান খান জানান, তিনি পরবর্তীতে দলত্যাগী নেতাদের দলে ফিরিয়ে আনবেন কি না, সে বিষয়ে নিশ্চিত নন।
দলের যেসব নেতা দৃঢ়প্রতিজ্ঞ থেকেছেন এবং দল ছেড়ে যাননি, তাদের উদ্দেশে ইমরান বলেন, 'জাতি তাদেরকে চাপের মুখে নতি স্বীকার না করার জন্য মনে রাখবে। আমার বিরুদ্ধে ২ বার হত্যা প্রচেষ্টার পরও আমি হাল ছেড়ে দেইনি। এ কারণে আমি কোনো চাপ-প্রয়োগ নীতির বিষয়ে নমনীয়তা দেখাবো না। সবাই আমাকে ছেড়ে গেলেও আমি হাকিকি আজাদির পক্ষে লড়ে যাব।'

আরও পড়ুন: পাকিস্তানের গণতন্ত্র হুমকিতে : ইমরান খান

লাহোরে কর্পস কমান্ডার হাউজসহ বেশ কয়েকটি সেনা স্থাপনার ওপর হামলার নিন্দা জানিয়ে ইমরান দাবি করেন, ৯ মের ঘটনাগুলো স্বাধীন কমিশনের মাধ্যমে তদন্ত হওয়া উচিত।

তিনি বলেন, 'আমি পূর্বাভাষ দিচ্ছি, নিরপেক্ষ তদন্তে বের হয়ে আসবে যে হামলাগুলো পরিকল্পিত চক্রান্তের অংশ ছিল। তার দল কমিশনের কাছে তার দাবির স্বপক্ষে যথোপযুক্ত তথ্য-প্রমাণ দেবে বলেও জানান। সরকারের সিসিটিভি ফুটেজ দেখানো উচিৎ বলেও মত প্রকাশ করেন ইমরান।

তিনি আরও বলেন, পিটিআইয়ের পাঞ্জাব শাখার সভাপতি ড. ইয়াসমিন রশিদ দলের কর্মীদের ভেতরে না গিয়ে দালানের বাইরে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করা অনুরোধ জানাচ্ছিলেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়