Apan Desh | আপন দেশ

মির্জা ফখরুলের নয় মামলায় অধিকতর জামিন শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১২, ১০ জানুয়ারি ২০২৪

মির্জা ফখরুলের নয় মামলায় অধিকতর জামিন শুনানি আজ

ছবি : সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে রাজধানীর রমনা ও পল্টন থানার নাশকতার নয় মামলায় অধিকতর জামিন শুনানির দিন ধার্য রয়েছে আজ।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

মির্জা ফখরুলের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৯ জানুয়ারি তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। এরপর তারা জামিন চেয়ে শুনানি করেন। অধিকতর জামিন শুনানির আবেদন করেন তার আইনজীবীরা। আদালত জামিন শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন।

আরও পড়ুন <> লড়েও হেরে গেলেন তারা

গত ১৩ ডিসেম্বর মির্জা ফখরুলের এই ৯ মামলায় জামিন চেয়ে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আবেদন করেন তার আইনজীবীরা। এসব মামলায় পুলিশ তাকে গ্রেফতার না দেখানোয় আদালত শুনানি গ্রহণ করেননি। এরপর তিনি উচ্চ আদালতে বিষয়টি জানান। হাইকোর্ট আইন অনুযায়ী জামিন শুনানি গ্রহণের নির্দেশ দেন।

মির্জা ফখরুলের পক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ সব তথ্য জানান।

জানা গেছে, গত ২৮ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের নিজ বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর হত্যা ও গাড়ি পোড়ানোর ঘটনায় পল্টন থানার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। গত ২৯ অক্টোবর তাকে আদালতে হাজির করা হলে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে মির্জা ফখরুল কারাগারে রয়েছেন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ