Apan Desh | আপন দেশ

ডিআইজি মিজানের ১৪ বছরের সাজা বহাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩১, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ডিআইজি মিজানের ১৪ বছরের সাজা বহাল

পুরোনো ছবি

বরখাস্ত ডিআইজি মিজানুর রহমানের ১৪ বছরের সাজা বহাল রেখেছে হাইকোর্ট। অবৈধ সম্পদ অর্জন, অর্থপাচারের মামলায় এ দণ্ডাদেশ দেয় আদালাত। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিচারপতি কামরুল হাসান মোল্লার একক হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

এর আগে, গত বছরের ২১ জুন ঢাকার ষষ্ঠ বিশেষ জজ আদালত তাকে ১৪ বছরের কারাদণ্ড দেন। সেই সঙ্গে তার ভাই মাহবুবুর রহমান, ভাগ্নে মাহমুদুল হাসান এবং স্ত্রী সোহেলিয়া আনার রত্নাকে সাত বছর করে কারাদণ্ড দেয়া হয়।

৩ কোটি ২৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তাদের তিনজনের বিরুদ্ধে ২০১৯ সালের ২৪ জুন দুদক মামলা করে। তদন্ত শেষে ২০২০ সালের ৩০ জানুয়ারি দুদক তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। 

দুর্নীতির মামলায় কারাগারে থাকা মিজানুরকে গত বছরের ৩ নভেম্বর চাকরি থেকে বরখাস্ত করা হয়। একই বছরের ২০ অক্টোবর আদালত এ মামলায় মিজান, অপর তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

অপরদিকে দুদকের এক কর্মকর্তাকে ৪০ লাখ টাকা ঘুষ দেয়ার অভিযোগে মিজানকে গত বছরের ২৩ ফেব্রুয়ারি ৩ বছরের কারাদণ্ড দেয়া হয়।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়