Apan Desh | আপন দেশ

ঢাবিতে পরপর তিনটি ককটেল বিস্ফোরণ, ছাত্রলীগের মহড়া

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ০০:০১, ১৯ নভেম্বর ২০২৩

ঢাবিতে পরপর তিনটি ককটেল বিস্ফোরণ, ছাত্রলীগের মহড়া

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আবারও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর এলাকায় শনিবার রাতে দুর্বৃত্তরা পরপর তিনটি ককটেল বিস্ফোরণ ঘটায়। তবে কেউ হতাহত হয়নি। বিস্ফোরণের পর ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এর আগে গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় টিএসসি এলাকায়ও তিনটি ককটেল বিস্ফোরিত হয়েছিল। সে ঘটনায় ছাত্রলীগ নেতা কর্মীরা সন্দেহভাজন তিন ব্যক্তিকে মারধরের পর পুলিশে দেয়। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে নয়টার দিকে মোটরসাইকেলযোগে এসে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর মোড়ে এলাকায় পরপর তিনটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে দ্রুত পালিয়ে যায়। বিস্ফোরণের জোরালো শব্দে সময় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রায় সঙ্গে সঙ্গেই ছাত্রলীগ নেতা কর্মীরা বিভিন্ন হল থেকে মোটরসাইকেল নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হলেও কাউকে চিহ্নিত করতে পারেননি। পরে বিভিন্ন হল থেকে মিছিল নিয়ে সংগঠনটির নেতাকর্মীরা বিস্ফোরণস্থলে এসে মহড়া দিতে থাকেন। এরপর সেখানে প্রক্টরিয়াল বডি এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে উপস্থিত হন।

এ  সম্পর্কে জানতে চাইলে শাহবাগ থানার ওসি নূর মোহাম্মদ বলেন, জড়িতদের ধরতে আমাদের অভিযান শুরু হয়েছে। সিসিটিভি বিশ্লেষণ করে খুব দ্রুতই অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসতে পারব বলে আশা করছি।

তিনি বলেন,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ধরনের  ঘটনা বেশ কয়েকবার ঘটেছে।এখন থেকে ক্যাম্পাস এলাকায় সব মোটরসাইকেলকে নিরাপত্তার তল্লাশির আওতায় নিয়ে আসার চিন্তাভাবনা চলছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়