Apan Desh | আপন দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের প্রতিবাদে টোকিওতে বিএনপির বিক্ষোভ

জাপান প্রতিনিধি

প্রকাশিত: ০১:৪০, ২৭ এপ্রিল ২০২৩

আপডেট: ০১:৫৬, ২৭ এপ্রিল ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের প্রতিবাদে টোকিওতে বিএনপির বিক্ষোভ

ছবি: প্রতিনিধি

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রতিহতের ঘোষণা দিয়ে টোকিওতে, ধরনের শোডাউন, বিক্ষোভ সমাবেশে করেছে জাপান বিএনপি। প্রতিকূল আবহাওয়ার মধ্যেও গত বুধবার (২৬ মে) কয়েকশত নেতাকর্মী নিয়ে জাপান প্রধানমন্ত্রী কার্যালয়ের সামনে মানববন্ধন এবং প্রতিবাদ মিছিল করে। টোকিওর রাজপথ দখলে নেয় বিএনপির নেতাকর্মীরা । 

এদিকে আওয়ামী লীগের জাপান শাখার নেতাকর্মীরা পুলিশের পাহরায় পিছু হঠে চলে যেতে দেখা যায়। এসময়ে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও খিশিদার কার্যfলয়ের প্রধান ফটকের মুখোমুখি বিএনপির নেতাকর্মীরা অবস্থান নিয়ে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকেন।

জাপান বিএনপির সভাপতি রেজাউল করিম রেজা এবং সাধারণ সম্পাদক মনি এমদাদের নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, জাপান বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলমগীর হোসেন মিঠু, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রনি, সাংগঠনিক সম্পাদক ফয়সাল সালাউদ্দিন সহ সাবেক এবং বর্তমান সিনিয়র নেতৃবৃন্দ।

শেখ হাসিনাকে অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার দাবি জানান বিক্ষুব্ধরা। সেই সঙ্গে বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সকল মামলা থেকে মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা নেয়ারও দাবি জানান তারা।

এছাড়াও নেতারা বলেন, দেশনায়ক তারেক রহমানের সকল মামলা তুলে নিয়ে তাকে বাংলাদেশ স্বাভাবিক রাজনীতি করার সুযোগ দিতে হবে।

আপন দেশ/এআর/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়