Apan Desh | আপন দেশ

নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৯ সদস্যের অনাস্থা

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৪, ১৮ সেপ্টেম্বর ২০২৩

নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৯ সদস্যের অনাস্থা

ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিমে

নোয়াখালী: জেলার সদর উপজেলার ৯ নং কালাদরাফ ইউনিয়নের চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিমের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ তুলে অনাস্থা জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর অভিযোগ করেছেন ওই ইউনিয়ন পরিষদের ৯ জন সদস্য।

অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য উপজেলা প্রশাসনিক কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন ইউএনও। এর আগে রোববার (১৭ সেপ্টেম্বর) কালাদরাপ ইউপির ৯ জন সদস্য স্বাক্ষরিত অভিযোগ ইউএনওর দপ্তরে জমা দেয়া হয়।

অভিযোগকারীরা হলেন- সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য শেফালী বেগম, আলেয়া বেগম, রুমি আক্তার, পুরুষ সদস্য মো. গোলাম কুদ্দুস, মো. নাছির, মো. আহছান উল্যাহ, আবুল কালাম, মো. হানিফ শেখ ও আবুল বাশার।

তারা বলেন, শাহাদাত উল্যাহ সেলিম ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ব্যাপক দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতি করে যাচ্ছেন। জনগণকে যে সেবা দেয়ার কথা, তার কাছ থেকে এর পরির্বতে মানুষ শোষণের শিকার হচ্ছে। তাই আমরা জনগনের প্রতিনিধি হিসেবে তার বিরুদ্ধে অনাস্থা দিয়েছি।

তারা আরও বলেন, শাহাদাত উল্যা সেলিমের বিরুদ্ধে গত বছরও আমরা অনাস্থা দিয়েছিলাম। কিন্তু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা পর্যায়ের নেতাদের অনুরোধে আমরা পুনরায় একসঙ্গে কাজ শুরু করি। কিন্তু সেলিম তার স্বেচ্ছাচারিতা না থামিয়ে আবারো দুর্নীতি ও অনিয়ম শুরু করেছেন। তাই আবারো তাকে অনাস্থা দিয়েছি। আমরা তার বিরুদ্ধে দেয়া সব অভিযোগের তদন্তপূর্বক শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিম বলেন, আমাদের মাঝে একটু ভুল বুঝাবুঝি হয়েছে। আজকে আমাদের উপজেলা চেয়ারম্যান মহোদয় উভয়পক্ষকে ডেকে বিষয়টি সমাধান করে দিয়েছেন।

আর ইউএনও আখিনূর জাহান নীলা শাহাদাত উল্যাহর বিরুদ্ধে অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, কয়েকজন ইউপি সদস্য স্বাক্ষরিত একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের সত্যতা তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য উপজেলা প্রশাসনিক কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়