Apan Desh | আপন দেশ

ইউপি সদস্যদের অনিয়ম-দুর্নীতি, প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৬, ১২ অক্টোবর ২০২৩

ইউপি সদস্যদের অনিয়ম-দুর্নীতি, প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী

নোয়াখালী: নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) আবুল কালাম আজাদ, গোলাম কুদ্দুস মিন্টু, আহসান উল্যাহ ও হানিফ শেখের বিরুদ্ধে সরকারি সুবিধা পইয়ে দেয়ার নাম করে জনগণের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগে মানববন্ধন, বিক্ষোভ ও ঝাড়ুমিছিল করেছেন ইউনিয়নবাসী।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরের দিকে স্থানীয় ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে পাঁচ সহস্রাধিক সাধারণ নারী-পুরুষ এই মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন।

এসময় ইউপি সদস্য আবুল কাশেম,আবু তাহের, রায়হান পাটোয়ারী ও শেফালী বেগমসহ ভুক্তভোগী সাধারণ মানুষ বক্তব্য রাখেন।

তারা বলেন, আবুল কালাম আজাদ, গোলাম কুদ্দুস মিন্টু, আহসান উল্যাহ ও হানিফ শেখ ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে শালিস বাণিজ্য, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, টিউবওয়েল স্থাপন, জন্ম নিবন্ধন, ভিজিডি, ভিজিএফ ও ১৫ টাকা দরের চালের কার্ড দেয়াসহ সরকারি বিভিন্ন সুবিধা দেয়ার লোকজনের কাছ থেকে ২ হাজার থেকে ২০ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছেন। এছাড়া এলাকায় নিজস্ব বাহিনী গড়ে তুলে মাদক ব্যবসা, বালু উত্তোলন ও নানা অনিয়ম-দুর্নীতি করে আসছেন।

সম্প্রতি তাদের এসব অনিয়মের বিরুদ্ধে চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিম প্রতিবাদ করে এলাকায় এলাকায় মাইকিং করে সরকারি সুবিধা পেতে কোনো ধরনের আর্থিক লেনদেন না করতে জনসাধারণকে অনুরোধ করেন। সেই সঙ্গে মাদক, জুয়া, ইভটিজিংয়ের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেন। এই প্রতিবাদকে কেন্দ্র করে ওই দুর্নীতিবাজ ইউপি সদস্যরা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট অভিযোগ দায়ের করে অপপ্রচার চালাচ্ছে। এ সময় বিক্ষোভকারীরা ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিমের বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট অভিযোগ দায়ের ও অপপ্রচারের প্রতিবাদ জানান।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়