Apan Desh | আপন দেশ

কেসিসি নির্বাচন, দুপুর থেকে ভোট কেন্দ্রে যাবে নির্বাচনী মালামাল

খুলনা প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৫১, ১১ জুন ২০২৩

আপডেট: ১১:০১, ১১ জুন ২০২৩

কেসিসি নির্বাচন, দুপুর থেকে ভোট কেন্দ্রে যাবে নির্বাচনী মালামাল

ফাইল ছবি

শনিবার (১০ জুন) দিবাগত রাত রাত থেকে শেষ হয়েছে প্রচার-প্রচারণা। রাত পোহালেই সোমবার (১২ জুন) খুলনা সিটি করপোরেশনের কাঙ্ক্ষিত ভোট। ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। 

রোববার (১১ জুন) বেলা ১১টা থেকে নির্বাচনী মালামাল বিতরণ শুরু হবে। নগরীর বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স থেকে নির্বাচনী মালামাল বুঝে নেবেন ভোটগ্রহণে নিয়োজিত কর্মকর্তারা। ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা হবে খুলনা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন থেকে। এবার কেসিসির সব কেন্দ্রেই ইভিএমে ভোট হবে।

নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করতে ১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রোববার সকাল থেকে নগরীর বিভিন্ন স্থানে বিজিবি সদস্যদের টহল দেয়া শুরু হয়েছে। 

খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নিরাপত্তার জন্য ১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতি প্লাটুনে ২০ জন করে বিজিবি সদস্য রয়েছেন। চার দিন তারা নির্বাচনের মাঠে দায়িত্ব পালন করবেন। বিজিবির টহল টিমের সঙ্গে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন।

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, নির্বাচনে কেসিসির মেয়র পদে পাঁচ জন, সাধারণ ৩১টি ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে ১৩৬ জন, ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগরীর ১৩ নম্বর ওয়ার্ডে এস এম খুরশিদ আহমেদ টোনা এবং ২৪ নম্বর ওয়ার্ডে জেড এ মাহমুদ ডন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

নির্বাচনে ভোটার রয়েছেন পাঁচ লাখ ৩৫ হাজার ৫২৮ জন। ২৮৯টি ভোটকেন্দ্রের এক হাজার ৭৩২টি বুথে তারা ইভিএমে ভোট দেবেন।

আপন দেশ/প্রতিনিধি/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়