Apan Desh | আপন দেশ

সাদী মহম্মদের জানাজা দুপুরে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৫, ১৪ মার্চ ২০২৪

আপডেট: ১০:৩৫, ১৪ মার্চ ২০২৪

সাদী মহম্মদের জানাজা দুপুরে

ফাইল ছবি

দেশের বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী সাদী মহম্মদের জানাজা আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) বাদজোহর রাজধানীর মোহাম্মদপুর জামে মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হবে। তবে তার মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে না। 

সাদীর পারিবারিক সদস্য গাউসুল আলম শাওন এসব কথা জানিয়েছেন। এর আগে বুধবার (১৩ মার্চ) রাতে নিজ ঘর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় তার মরদেহ। পুলিশের ধারণা, তিনি আত্মহত্যা করেছেন।

নৃত্যশিল্পী ও সাদী মহম্মদের পারিবারিক বন্ধু শামীম আরা নীপা বলেন, ‘সাদীর মা মারা যাওয়ার পর থেকেই ট্রমার মধ্যে চলে যান তিনি। ঠিক স্বাভাবিক ছিলেন না মানসিকভাবে। মা হারানোর বেদনা সম্ভবত তিনি নিতে পারেননি। এভাবেই চলছিল। বুধবার রোজা রাখলেন। ইফতারও করলেন। এরপরই তিনি নীরবে না ফেরার দেশে পাড়ি জমালেন।’

আরও পড়ুন <> সংগীতশিল্পী সাদী মহম্মদ আর নেই

সাদী মহম্মদের ছোট ভাই নৃত্যশিল্পী শিবলী মহম্মদ জানান, অনেক সময় ধরে দরজা বন্ধ থাকায় তিনি বিচলিত হয়ে পড়েন। পরে সাদীর ঘরের দরজা ভেঙে তার ঝুলন্ত মরদেহ দেখতে পান।

রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক স্বাগতিক লোহানী সাদীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা তাকে মৃত অবস্থায় পাই। তার গলায় দাগ ছিল। অনুমান করা যায় তিনি কোনো কিছুর সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছেন।
 
সাদী মহম্মদের ব্যক্তিগত সহকারি সোহেল মাহমুদ বলেন, বুধবার (১৩ মার্চ) তিনি বেগুনি ও মুড়ি দিয়ে ইফতারি করেছিলেন। তারপর নিজের ঘরে গিয়ে বেশ কিছুক্ষণ রেওয়াজ করেন। এরপর সবকিছু নিরব হয়ে যায়। গানের শব্দ শোনা যাচ্ছিল অনেকক্ষণ ধরে। এরপর ঘরের দরজা বন্ধ দেখতে পাই। ডাকাডাকিতেও সাড়া দেননি তিনি। এরপর দরজা ভেঙে পরিবারের সদস্যরা দেখেন ঝুলন্ত অবস্থায় শিল্পীর নিথর দেহ।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়