Apan Desh | আপন দেশ

ফের বাইডেন-ট্রাম্প লড়াই জমবে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১০, ১৩ মার্চ ২০২৪

ফের বাইডেন-ট্রাম্প লড়াই জমবে

ছবি : সংগৃহীত

জর্জিয়া প্রাইমারিতে জিতেছেন জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প।যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়া নিশ্চিত করলেন তারা। এই নিয়ে লাগাতার দুইবার প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন বনাম ট্রাম্প লড়াই হবে। ৭০ বছর পর যুক্তরাষ্ট্রে আবার দুই দলের একই প্রার্থী প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন।

জর্জিয়ায় প্রয়োজনীয়সংখ্যক দলীয় প্রতিনিধির সমর্থন পাওয়ার পর বাইডেনই যে আগামী নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হবেন, তা ঠিক হয়ে গেছে। বাইডেনের প্রার্থী হওয়ার জন্য দরকার ছিল এক হাজার ৯৬৮ জন প্রতিনিধির সমর্থন। তিনি তার চেয়ে বেশি পেয়েছেন। বাইডেন যে ডেমোক্র্যাট প্রার্থী, তার আনুষ্ঠানিক ঘোষণা হবে আগামী আগস্টে।

ট্রাম্প জর্জিয়া, মিসিসিপি ও ওয়াশিংটন স্টেট প্রাইমারি জিতেছেন। ট্রাম্পের দরকার ছিল এক হাজার ২১৫ প্রতিনিধির সমর্থন। তিনিও তা পার করে গেছেন। দলের প্রার্থী হওয়ার ক্ষেত্রে ট্রাম্পের শেষ প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালি গত সপ্তাহেই প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছিলেন।

আরও পড়ুন <> পাক প্রেসিডেন্ট জারদারি বেতন নেবেন না

মনোনয়ন প্রাপ্তি নিশ্চিত হওয়ার পর মঙ্গলবার সন্ধ্যায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, প্রেসিডেন্ট নির্বাচনে ভোটাররা আবারো লড়াইয়ের সুযোগ দেয়ায় তিনি সম্মানিত বোধ করছেন। এমন একটি সময় তাকে সমর্থন দেয়া হয়েছে যখন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাধারণ নির্বাচনের দিকে মনোনিবেশ করে আমেরিকার জন্য অধিক হুমকি সৃষ্টি করেছেন। এখন দেশের ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত নেবেন ভোটাররা।

এদিকে আগামীর নির্বাচনকে সবচেয়ে গুরুত্ব দাবি করে ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক পোস্টে বলেছেন, আমাদের এখন জো বাইডেনকে হারানোর জন্য কাজ করতে হবে। কারণ এবারের নির্বাচন আপনাদের অংশ নেয়া নির্বাচনের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়