Apan Desh | আপন দেশ

রিকশা চালক পেটানো সেই নারী আইনজীবীর বিষয়ে যে সিদ্ধান্ত দিল সমিতি

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৫, ১৪ মে ২০২৩

রিকশা চালক পেটানো সেই নারী আইনজীবীর বিষয়ে যে সিদ্ধান্ত দিল সমিতি

ছবি: সংগৃহীত

যশোরে রিকশাচালককে প্রকাশ্যে মারধরের ঘটনায় সেই আইনজীবী আরতী রানী ঘোষকে ৭ দিনের সাময়িক বরখাস্ত করেছে জেলা আইনজীবী সমিতি। একই সঙ্গে কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না সে ব্যাপারে সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

আজ রোববার (১৪ মে) জেলা আইনজীবী সমিতির নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্ত্তজা জানান, আরতী রানীর শোকজের জবাব সন্তোষজনক হয়নি। শোকজের জবাবে তিনি বলেছেন- রিকশাচালক প্রথমে তাকে আঘাত করেছে। এতে তিনি মারাত্মক ব্যথা পান ও তার শরীরে জখম হয়। পরে রাগান্বিত হয়ে তিনি রিকশাচালককে মারধর করেছেন। এ ছাড়া তার জবাবের সঙ্গে মেডিকেল সার্টিফিকেট, ক্ষতস্থানের চিহ্নের ছবি ও হাসপাতালে ভর্তি থাকার প্রমাণপত্র উপস্থাপন করেছেন। ঘটনাটি অনাকাঙ্ক্ষিত ও ভুল স্বীকার করে, আর কখনোই করবেন না বলে সমিতির কাছে তিনি ক্ষমা চেয়েছেন।

তিনি বলেন, সমিতির সভায় সর্বসম্মতিক্রমে সাময়িক বহিষ্কার করে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না সে ব্যাপারে আগামী সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। তার দেওয়া জবাব যদি সন্তোষজনক না হয় তাহলে সমিতির পক্ষ থেকে বার কাউন্সিলে তার স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হবে।

গত রোববার (৭ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, কালো গাউন পরিহিত আইনজীবী আরতি রাণী ঘোষ এক রিকশাচালককে চড় থাপ্পর মারছেন। লাল গেঞ্জি পরিহিত এক যুবক ওই রিকশাচালককে রক্ষা করার চেষ্টা করছেন। ওই ভিডিওতেই অপর এক পথচারীর মুখে শোনা যায় ওই নারী আইনজীবী রিকশাচালককে জুতাপেটাও করেছেন। তারা এ ঘটনার প্রতিবাদ করলেও ওই আইনজীবী লাগাতারভাবে রিকশাচালককে চড়থাপ্পড় মারতে থাকেন। একপর্যায়ে এক নারী এগিয়ে এসে প্রতিবাদ করলে ক্ষান্ত হন তিনি। এ সময় ওই রিকশাচালক রিকশা নিয়ে চলে যান।

এ বিষয়ে অভিযুক্ত আইনজীবী আরতি রানী ঘোষ বলেন, আমি কোর্ট শেষ করে বারে ফেরার পথে সড়ক অতিক্রম করতে গেলে ওই রিকশাচালক আমাকে ধাক্কা দেয় এবং আমি পড়ে গিয়ে আহত হই। 

এমন আচরণ করা ঠিক হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ওকে কি পুজো করবো?’

একইসঙ্গে তিনি গুরুতর আহত অবস্থায় যশোর সিএমএইচের আইসিইউতে ভর্তি রয়েছেন বলে দাবি করেন।

এ ঘটনায় যশোর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. ইসহক বলেন, এ ঘটনা অনাকাঙ্ক্ষিত। ওই আইনজীবীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় আইনজীবীদের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেন তিনি।

ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়