Apan Desh | আপন দেশ

আরএসএফের প্রতিবেদন পক্ষপাতদুষ্ট: তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৫, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৭:২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

আরএসএফের প্রতিবেদন পক্ষপাতদুষ্ট: তথ্য প্রতিমন্ত্রী

ফাইল ছবি

বাংলাদেশে গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে প্রতিবেদন প্রকাশ করে রিপোর্টার্স উইদাউট বর্ডার (আরএসএফ)। প্রকাশিত প্রতিবেদন বাস্তবতা বহির্ভূত। এজন্য বাংলাদেশ সম্পর্কিত প্রতিবেদন, র‌্যাংকিং পুনর্মূল্যায়ন করতে আরএসএফের সেক্রেটারি জেনারেলকে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়েছি। বলেছেন তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেন, আরএসএফের সাম্প্রতিক প্রতিবেদনে বাংলাদেশের বর্তমান র‌্যাংকিং বাস্তবতা বহির্ভূত। এর মাধ্যমে বাংলাদেশের গণমাধ্যম ও সাংবাদিকদের স্বাধীনতা নিশ্চিত করতে, সরকারের ধারাবাহিক প্রচেষ্টাকে অবমূল্যায়ন করা হয়েছে।

তিনি বলেন, উল্লিখিত সব উদ্যোগ বিবেচনা করে যথেষ্ট বস্তুনিষ্ঠ তথ্য ও উপাত্ত নিয়ে আরএসএফ তাদের র‌্যাংকিং মূল্যায়ন করবে। এমনটাই সরকার প্রত্যাশা করে। তাহলে বাংলাদেশের গণমাধ্যম, সাংবাদিকতায় স্বাধীনতার বিষয়ে প্রকৃত অবস্থান ও চিত্র ফুটে উঠবে।

আরও পড়ুন>> ‘অপতথ্যের বিপক্ষে লড়াই খুব জরুরি’

আরাফাত বলেন, এই প্রতিবেদন ও র‌্যাংকিংয়ের মাধ্যমে বাংলাদেশে গণমাধ্যমের ক্রমবিকাশ, সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণ, স্বাধীন ও নিরপেক্ষ সাংবাদিকতার জন্য সরকারের অব্যাহত উদ্যোগকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে অস্বীকার করা হয়েছে। আরএসএফের মূল্যায়ন অগ্রহণযোগ্য, পক্ষপাতদুষ্ট এবং সত্যের বিচ্যুতি।

উল্লেখ্য, বৈশ্বিক গণমাধ্যম সূচকে ১৮০ দেশের মধ্যে এবার বাংলাদেশের অবস্থান ১৬৩তম।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়