Apan Desh | আপন দেশ

খুলনায় ঈদ-উল-ফিতর উদযাপিত

খুলনা ব্যুরো

প্রকাশিত: ১৪:০৯, ২২ এপ্রিল ২০২৩

খুলনায় ঈদ-উল-ফিতর উদযাপিত

ছবি: আপন দেশ

খুলনায় পবিত্র ঈদ-উল-ফিতরের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ এপ্রিল) সকাল আটটায় এ নামাজ অনুষ্ঠিত হয়। এ জামাতে ইমামতি করেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহম্মদ সালেহ।

সকাল সাড়ে আটটায় খুলনা আলিয়া মাদ্রাসা সংলগ্ন মডেল মসজিদে এবং সকাল নয়টায় খুলনা টাউন জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

প্রতিবারের মতো এবারও প্রধান জামাতে অংশ নেওয়ার জন্য হাজার হাজার মুসল্লির ঢল নামে। যে কারণে  ঈদগাহে নেয়া হয় কড়া নিরাপত্তাব্যবস্থা।

নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বিশেষ করে প্রচন্ড তাপদাহ ওখরা থেকে বাঁচার জন্য মহান আল্লাহর কাছে আকুতি জানানো হয়। 

প্রধান জামাতে ঈদের নামাজ আদায়ের জন্য এক সারিতে দাঁড়ান বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ী-শিল্পপতিসহ নগরীর বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ। 

খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্স-এ পবিত্র ঈদ-উল-ফিতরের দু’টি জামায়াত অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৮ টায় ১ম জামায়াতে ইমামতি করেন মসজিদের খতিব হাফেজ মাওলানা ইমরান উল্লাহ এবং সকাল সাড়ে ৯ টায় ২য় জামায়াতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা জাকির হোসেন। 

এছাড়া খুলনা সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে নগরীর প্রতিটি ওয়ার্ডে পৃথক ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

নিরালা তাবলীগ মসজিদ সকাল সাড়ে সাতটায় জামাত অনুষ্ঠিত হয়। 

নগরীর ইকবাল নগর জামে মসজিদে সকাল আটটায়, ফারাজীপাড়াস্থ বায়তুল আমান জামে মসজিদে সকাল আটটায় প্রথম ও সকাল নয়টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। সোনাডাঙ্গা মডেল থানাধীন হাফিজ নগর এলাকার তিনটি মসজিদের মুসল্লিসহ আশপাশের মুসল্লিদের অংশগ্রহণে নির্মানাধীন খুলনা কালেক্টরেট স্কুল মাঠের ঈদগাহে সকাল সাড়ে আটটায়  ঈদের জামাত অনুষ্ঠিত হয়। হাফিজ নগর আবাসিক এলাকা সমাজ কল্যাণ পরিষদের ব্যবস্থাপনায় এবার দ্বিতীয়বারের ন্যায় এ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

নগরীর রায়েরমহল সরকারি প্রাথমিক বিদ্যালয় ঈদগাহ ময়দানে ঈদের প্রথম জামাত সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল সাড়ে আটটায় অনুষ্ঠিত হয়।

এছাড়া খুলনা বিশ্ববিদ্যালয় জামে মসজিদ এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জামে মসজিদে ঈদের জামাত  সকাল সাড়ে ৭ টায় অনুষ্ঠিত হয়। একই সময়ে সরকারি বিএল কলেজ জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। 

এছাড়া মহানগরীর ৩১টি ওয়ার্ডে বিভিন্ন ঈদগাহ ময়দানে ও জেলার ৯ উপজেলায় স্থায়ী-অস্থায়ী ঈদগাহে সকাল ৭টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মুসল্লিরা কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময় করেন।

আপন দেশ/এআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়