Apan Desh | আপন দেশ

অর্থপাচার-দুর্নীতি রোধে কৌশল নিয়ে আলোচনা

আফজাল বারী

প্রকাশিত: ১৯:০৫, ৬ আগস্ট ২০২৩

আপডেট: ১৯:৫২, ৬ আগস্ট ২০২৩

অর্থপাচার-দুর্নীতি রোধে কৌশল নিয়ে আলোচনা

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেনের সঙ্গে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের বৈশ্বিক দুর্নীতি দমন বিষয়ক সমন্বয়ক রিচার্ড নেফিউ-েএর সৌজন্য সাক্ষাৎ

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের বৈশ্বিক দুর্নীতি দমন বিষয়ক সমন্বয়ক রিচার্ড নেফিউের নেতৃত্বে অনুষ্ঠিত ঘণ্টাব্যাপী বৈঠকে অর্থপাচার, দুর্নীতি প্রতিরোধে নয়া কৌশল গ্রহণের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এ তথ্য জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেন।

রোববার (৬ আগস্ট) বিকেল পৌনে ৪টা থেকে ৫টা পর্যন্ত সৌজন্য সাক্ষা হয়। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপে এ কথা জানান তিনি।

দুদক সচিব বলেন, এটা ছিল সৌজন্য সাক্ষাৎ। প্রাথমিক আলোচনায় দুর্নীতি দমনের ক্ষেত্রে বিভিন্ন সমস্যা নিরসনে দুদকের গৃহীত কার্যক্রমসমূহ নিয়ে মতবিনিময় হয়। এক্ষেত্রে বিশ্বব্যাপী দুর্নীতি দমনে বিদ্যমান কৌশলসমূহের পাশাপাশি অর্থ পাচার প্রতিরোধে কী কী নতুন কৌশল গ্রহণ করা সমীচীন সে সব বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট দুদকের সঙ্গে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে দুর্নীতি দমনে কার্যকর ভূমিকা রাখার বিষয়ে তাদের গভীর আন্তরিকতা ব্যক্ত করে। দুদকও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আন্তরিক সহযোগিতা ব্যক্ত করেছে। এই টিম ভারতে জি-২০ সম্মেলনে যাবে।

অন্যদিকে আলোচনা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিচার্ড নেফিউর বলেন, ফলপ্রসূ আলোচনা হয়েছে। আলোচনায় রিচার্ড নেফিউর নেতৃত্বাধীন প্রতিনিধি দলের অপর সদস্য ডিল্যান এইকেনস ও ম্যাক্স মার্টিনও উপস্থিত ছিলেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়