Apan Desh | আপন দেশ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২০, ২০ এপ্রিল ২০২৪

আপডেট: ১৬:৪৩, ২০ এপ্রিল ২০২৪

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল

ছবি: সংগৃহীত

তীব্র দাবদাহের কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান সাতদিনের ছুটি ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামীকাল রোববার থেকে সাতদিন বন্ধ থাকবে। শনিবার (২০ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

পবিত্র রমজান, ঈদুল ফিতর, নবববরষসহ বেশ কয়েকটি ইস্যুতে টানা ২৬ দিন ছুটি ছিল শিক্ষাপ্রতিষ্ঠানে। ছুটির আগামীকাল রোববার থেকে ক্লাস ফেরার কথা ছিল শিক্ষার্থীদের। কিন্তু এর মধ্যে দেশের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দেশের অনেক জায়গায় তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াসের ওপরে। 

চলমান পরিস্থিতিতে করণীয় ঠিক করতে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বৈঠকে বসে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। তবে বন্ধের বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

দাবদাহের মধ্যে আরও সাতদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার দাবি জানান অভিভাবক ঐক্য ফোরাম। সব বিবেচনায় নিয়ে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় মাউশি। জানায়, আগামী ২৮ এপ্রিল থেকে ক্লাস শুরু হবে। 

শনিবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক মো. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখতে হবে। 

আপন দেশ/এসএমএ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়