Apan Desh | আপন দেশ

অধ্যক্ষের স্বাক্ষর জাল করে টাকা উত্তোলনকারী হিসাব সহকারী বরখাস্ত

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৬, ১ আগস্ট ২০২৩

অধ্যক্ষের স্বাক্ষর জাল করে টাকা উত্তোলনকারী হিসাব সহকারী বরখাস্ত

ছবি: সংগৃহীত

বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষের জাল স্বাক্ষর  করে চেকের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে হিসাব সহকারী অসিত কুমার দেকে বরখাস্ত করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) অধ্যক্ষ প্রফেসর জিয়াউল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে অভিযুক্তকে বরখাস্তের বিষয়টি জানানো হয়।

তবে মঙ্গলবার (০১ আগস্ট) দুপুরে গণমাধ্যমকর্মীদের কাছে চিঠিটি পৌঁছায়। এর আগে গত ১৪ জুন অবৈধভাবে টাকা উত্তোলনের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে কলেজ প্রশাসন। 

আরও পড়ুন <<>> গৃহায়ণের ‘সেই’ কর্মচারী দেলোয়ার আটক

অভিযোগ সূত্রে জানা যায়, অস্থায়ীভাবে দৈনিক মজুরির ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হিসাব সহকারী অসিত কুমার দে ১১ জুন স্বাক্ষর জাল করে জনতা ব্যাংক থেকে ২৪ হাজার ১৯২ টাকা তুলে নেন। তখন বিষয়টি নজরে আসে কলেজ প্রশাসনের।

তদন্ত প্রতিবেদনের তথ্য মতে, গত ৭ মে থেকে ১৪ জুন পর্যন্ত জালিয়াতির মাধ্যমে অসিত কুমার কমপক্ষে ৮০ হাজার টাকা আত্মসাৎ করেছেন। এ ব্যাপারে কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় অভিযুক্ত অসিতের কর্মকাণ্ড সন্তোষজনক নয় এবং কলেজের আর্থিক সুরক্ষা হুমকির মুখে বলে উল্লেখ করেন সদস্যরা। যার কারণে নিয়োগপত্রের শর্ত মোতাবেক তাকে বরখাস্ত করা হয়েছে।

এছাড়া আগামী এক মাসের মধ্যে আত্মসাৎ করা টাকা ফেরত না দিলে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও উল্লেখ করা হয়েছে চিঠিতে।

সরকারি পিসি কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ জিয়াউল ইসলাম আপন দেশকে বলেন, তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়ায় কমিটির সুপারিশ অনুযায়ী অসিত কুমার দে কে বরখাস্ত করা হয়েছে। 

আপন দেশ/প্রতিনিধি/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়