Apan Desh | আপন দেশ

দুর্নীতির অভিযোগে পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৯, ১৭ ডিসেম্বর ২০২৩

দুর্নীতির অভিযোগে পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী গ্রেফতার

ছবি: দ্য ডন

দুর্নীতির অভিযোগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাবেক জ্যেষ্ঠ নেতা ও সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) ইসলামাবাদের বাসভবন থেকে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। খবর দ্য ডন’র।

এনএবি চেয়ারম্যান লেফটেন্যান্ট জেনারেল (অব.) নাজির আহমেদ ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতারি পরোয়ানায় স্বাক্ষর করেন। এরপর তাকে আদিয়ালা কারাগার থেকে হেফাজতে নেওয়া হবে, যেখানে তিনি প্রতারণার মামলায় বন্দি ছিলেন।

পিটিআইয়ের সাবেক নেতা ফাওয়াদ চৌধুরী দলের চেয়ারম্যান ইমরান খানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন। চলতি বছরের ৯ মে আদালত চত্বর থেকে ইমরান খানকে গ্রেফতারের পর পিটিআই থেকে পদত্যাগ করেন ফাওয়াদ। 

ন্যাবের এক কর্মকর্তা জানিয়েছেন, ফাওয়াদ চৌধুরির বিরুদ্ধে ৫০ লাখ রুপি ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে। গত ৪ নভেম্বর এ সংক্রান্ত একটি মামলাও হয়েছে তার বিরুদ্ধে।

এদিকে, ফাওয়াদ চৌধুরীর স্ত্রী হাইবা চৌধুরী বলেন, ‘কোনো কারণ ছাড়াই ফাওয়াদকে গ্রেফতার করা হয়েছে। তাকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে, তাও আমরা জানি না।’ 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়