Apan Desh | আপন দেশ

কেজরিওয়াল ৭ দিনের রিমান্ডে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৮, ২৩ মার্চ ২০২৪

কেজরিওয়াল ৭ দিনের রিমান্ডে

ছবি: সংগৃহীত

আবগারি দুর্নীতি মামলায় ভারতের রাজধানী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আম আদম পার্টির (এএপি) প্রধানকে এ সময় জিজ্ঞাসাবাদ করা হবে। শুক্রবার (২২ মার্চ) দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত আগামী ২৮ মার্চ পর্যন্ত দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হেফাজতে পাঠিয়েছে তাকে।

এদিন তাকে আদালতে তোলে ইডি। সংস্থাটি ১০ দিনের রিমান্ড চাইলেও সাতদিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

আদালতের শুনানিতে ইডি দাবি করে এ কেলেঙ্কারির ‘মূলহোতা’ হলেন কেজরিওয়াল। এছাড়া তিনি দুর্নীতিতে জড়িত ‘সাউথ গ্রুপ’ এবং অন্যান্য অভিযুক্তদের সঙ্গে মাধ্যম হিসেবে কাজ করেছেন। যার মধ্যে রয়েছেন সাবেক উপমুখ্যমন্ত্রী মনিষ সিসোদিয়া এবং এএপির কর্মকর্তা বিজয় নায়ের। মনিষ সিসোদিয়াকে গত বছর গ্রেফতার করা হয়।

ইডি আরও দাবি করেছে এ কেলেঙ্কারিতে ৬০০ কোটিরও বেশি রুপি দুর্নীতি হয়েছে। যার মধ্যে ‘সাউথ গ্রুপ’ ১০০ কোটি রুপি দিয়েছে। এসবের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত সপ্তাহে ভারত রাষ্ট্র সমিতির নেত্রী কে কবিতাকে গ্রেফতার করা হয়।

স্বাধীন ভারতের ইতিহাসে কেজরিওয়াল প্রথম ব্যক্তি যিনি মুখ্যমন্ত্রী থাকা অবস্থায় গ্রেফতার হয়েছেন। তবে কেজরিওয়াল তার ওপর ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন।

কেজরিওয়ালের দল দাবি করেছে, যে দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে সেটির একটি অর্থও এখন পর্যন্ত উদ্ধার করতে পারেনি ইডি।

বৃহস্পতিবার রাতে গ্রেফতার হওয়ার পর রাতটি ইডি অফিসেই কাটান কেজরিওয়াল।

শুক্রবার আদালতে তোলার পর উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে কথা বলতে সমর্থ হন কেজরিওয়াল। তখন তিনি বলেন, ‘আমার জীবনকে দেশের জন্য উৎস্বর্গ করেছি।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়