Apan Desh | আপন দেশ

হাসপাতাল থেকে ৪২ দালাল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৬, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

হাসপাতাল থেকে ৪২ দালাল গ্রেফতার

ছবি: সংগৃহীত

রাজধানীর হাসপাতাল কেন্দ্রিক গড়ে ওঠা দালালচক্র নির্মূলে অভিযানে নেমেছে র‌্যাব। শেরেবাংলা নগরের চারটি হাসপাতাল থেকে ৪২ দালালকে গ্রেফতার করেছে র‍্যাব। বুধবার (২৮ ফেব্রুয়ারি) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ব্রিফিংয়ে এ তথ্যা জানানো হয়। 

র‍্যাব-২’এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ নাজমুল্লাহেল ওয়াদুদ বলেন, দেশজুড়ে অনিয়ম রোধে কাজ করে যাচ্ছে র‌্যাব। তার ধারাবাহিকতায় আজ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল, হৃদরোগ হাসপাতাল, পঙ্গু হাসপাতাল ও শিশু হাসপাতালে অভিযান চালানো হয়। জানতে পেরেছি, রোগীরা হাসপাতালে প্রবেশকালে দালালরা টার্গেট করেন, পিছু নেন। তখন তাদের বোঝানো হয় এখানে ভালো ডাক্তার নেই, চিকিৎসা নেই। এসব বলে প্রাইভেট হাসপাতালে নেয়া হয়।

তিনি বলেন, রোগীরা ডাক্তার দেখিয়ে বের হলে দালালরা জোর করে প্রেসক্রিপশনের ছবি তোলেন। এসবের ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। দালালরা দেখে যে ডাক্তাররা তাদের টার্গেট দেয়া ওষুধ লিখেছেন কি না। এছাড়া তারা রোগীদের যেসব ডাক্তারদের কাছে নেন, তাতে বিভিন্ন সময়ে ভুল চিকিৎসায় মৃত্যুর ঘটনা ঘটে। আমরা চাই প্রাইভেট হাসপাতালের এসব দৌরাত্ম্য বন্ধ হোক। সরকারি হাসপাতালের যে এজেন্ডা তা বাস্তবায়ন হোক।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, আজ হৃদরোগ হাসপাতাল থেকে ১২ জন, সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে ১৮ জন, শিশু হাসপাতাল থেকে ৪ জন ও পঙ্গু হাসপাতাল থেকে ৫ জন দালালকে গ্রেফতার করা হয়েছে। যাদেরকে ইতোমধ্যে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়