Apan Desh | আপন দেশ

শেয়ারবাজার: ৩৫০ কোটি টাকা তোলার অনুমতি পেল সেই বেস্ট হোল্ডিংস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৪৫, ১০ অক্টোবর ২০২৩

আপডেট: ০০:৪৪, ১২ অক্টোবর ২০২৩

শেয়ারবাজার: ৩৫০ কোটি টাকা তোলার অনুমতি পেল সেই বেস্ট হোল্ডিংস

ছবি: আপন দেশ

শেয়ার বাজার থেকে বুক বিল্ডিং পদ্ধতিতে ৩৫০ কোটি টাকা উত্তোলনের জন্য প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন পেয়েছে বেস্ট হোল্ডিংস লিমিটেড। মঙ্গলবার (১০ অক্টোবর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৮৫তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়েছে।

বেস্ট হোল্ডিংস লিমিটেড শেয়ার বাজার থেকে বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিওর মাধ্যমে ৩৫০ কোটি টাকা তুলবে। বেস্ট হোল্ডিংসের প্রজেক্টগুলোর মধ্যে আছে- লা মেরিডিয়ান, বেস্ট হোটেল লিমিটেড, ধামসোর ইকোনমিক জোন লিমিটেড প্রভৃতি। এসব টাকা দিয়ে কোম্পানিটি বিল্ডিং এবং অন্যান্য সিভিল ওয়ার্ক, মেশিনারিজ এবং ইক্যুইপমেন্ট প্রকিউরমেন্ট ফর লাক্সারি কালেকশন, বিদ্যমান দায় এবং আইপিও খাতে ব্যয় করবে।

আরও পড়ুন<<>> বেস্ট হোল্ডিংসের ভয়ঙ্কর জালিয়াতি! শেয়ার বাজারে আসছে

২০২৩ সালের ৩০ জুনের আর্থিক বিবরণী অনুযায়ী, আলোচ্য সময়ে কোম্পানির পুনঃমূল্যায়নসহ শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ৫৬.৩৪ টাকা। পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ৩২.২৬ টাকা। শেয়ার প্রতি আয় ১.২৪ টাকা। বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় ০.৯৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে আছে শান্তা ইক্যুয়িটি লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

উল্লেখ্য,শেয়ার বাজারে তালিকাভুক্তির আগে কোম্পানিটি কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়