Apan Desh | আপন দেশ

পেট্রোবাংলা আরও ১০০ গ্যাসকূপ খনন করবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫০, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

পেট্রোবাংলা আরও ১০০ গ্যাসকূপ খনন করবে

ছবি: সংগৃহীত

আরও ১০০ গ্যাসকূপ খনন করবে পেট্রোবাংলা। জ্বালানি সরবরাহ বাড়াতে এ পরিকল্পনা হাতে নিয়েছে কোম্পানিটি। ২০২৮ সালের মধ্যে খননকার্য সম্পন্নের পরিকল্পনা রয়েছে। জানিয়েছেন পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) গ্যাস চাহিদা ও যোগান বিষয়ক সেমিনারের আয়োজন করে পেট্রোবাংলা। উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, বিদ্যুতের চাহিদা অনুযায়ী গ্যাসের জোগান দিতে পারলে ভর্তুকি ৭০ শতাংশ কমে আসতো। শক্তিশালী নিয়ন্ত্রক সংস্থা নিয়ে বসবো। গ্রাহককে গ্যাস সরবরাহ করতে না পারলে বিতরণ কোম্পানিগুলোর জরিমানা দিতে হবে।

আরও পড়ুন>> মিয়ানমারের সাবেক সেনাদের কাজে ফেরার নির্দেশ

প্রতিমন্ত্রী আরও বলেন, যারা ব্যর্থ হবেন, তাদের বিদায় নিতে হবে। আর সহ্য করার সময় নেই। পুরো অর্থনীতি জ্বালানি খাতের ওপর নির্ভরশীল। কাজেই যথাযথ সরবরাহ নিশ্চিত করতে হবে।

জ্বালানি সচিব মো. নূরুল আলম বলেন, নিজস্ব উৎপাদন না বাড়িয়ে এলএনজির (তরলীকৃত প্রাকৃতিক গ্যাস) ওপর নির্ভরতা বাড়লে গ্যাসের দাম কোন পর্যায়ে গিয়ে ঠেকবে, সেটি ভাবার সময় এসেছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়