Apan Desh | আপন দেশ

জমি নিয়ে বিরোধ

ঈশ্বরদীতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৬, ১৯ এপ্রিল ২০২৪

ঈশ্বরদীতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

ফাইল ছবি

ঈশ্বরদীতে খায়রুল ইসলাম (৪২) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেল ৪টার দিকে উপজেলার সাহাপুর ইউনিয়নের চরগড়গড়ি আলহাজ্ব মোড় এলাকার ঘটনা এটি। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঈশ্বরদী হাসপাতালে তার মৃত্যু হয়।

এ ঘটনায় দু’পক্ষের আরও ১৫ জন আহত হয়েছেন। নিহত খায়রুল ইসলাম চরগড়গড়ি গ্রামের নছিম প্রামানিকের ছেলে। সে সাহাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি ছিলেন।

নিহতের ভাতিজা আলিফ হোসেন বলেন, জমি নিয়ে চরগড়গড়ি গ্রামের হুসেন আলী মাষ্টারের ছেলে রিয়াজুল ইসলাম, সামাদের ছেলে নুরুল ইসলাম, নায়েব আলীর ছেলে শাহীন ও  ইয়ার আলী মৌলভীর ছেলে মজনুসহ ৩০-৩৫ জনের একটি গ্রুপের সঙ্গে একই গ্রামের আনছার আলী প্রামানিকের ছেলে সাজু প্রামানিকের গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় খায়রুল ইসলাম দু’পক্ষের বিরোধ মিটাতে গেলে রিয়াজুল ও মজনুসহ তার সঙ্গে থাকা লোকজন দা দিয়ে তার ঘাড়ের নিচে কোপ দেয়। এরপর তার সঙ্গে থাকা লোকজন তাকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চরগড়গড়ি গ্রামের সিরাজুল ইসলাম সরদার জানান, জমি নিয়ে বিরোধে কয়েকদিন ধরে দু’পক্ষের মধ্যে রেষারেষি চলছিল। আজ শুক্রবার সকালে সকালে এ ঘটনায় দু’পক্ষের মধ্যে কথাকাটি ও ধাক্কাধাক্কি হয়। বিকেল ৪টার দিকে আলহাজ্ব মোড়ের পশ্চিমপাশে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, মসলেম মন্ডলের ছেলে আব্দুল মজিদ মন্ডল, জলিল ফকিরের ছেলে জামাত আলী ফকির, ইউসুফ আলীর ছেলে পিন্টু, শাহাদত হোসেনের ছেলে জমির উদ্দিন, জলিল ফকিরের ছেলে নাছির উদ্দিন ও রাসেল, আনছার প্রামানিকের ছেলে সাজু প্রামানিক, হানিফ হোসেনের ছেলে রব্বে হোসেন, সাত্তার হোসেনের ছেলে সানাউল্লাহ মন্ডল, হিরাজ সরদারের চেলে কহর আলী সরদার, ইয়ারুল সরদারের ছেলে আলিম সরদার, হালিম মন্ডলের ছেলে আলিম মন্ডল, মোজাম প্রামানিকের ছেলে জিল্লু প্রামানিক ও ইছাহক হোসেন। আহতদের ঈশ্বরদী, পাবনা ও রাজশাহী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঈশ্বরদী থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, জমি সংক্রান্ত ঘটনার জের ধরে এ হত্যা কান্ড ঘটেছে। পুলিশ মরদেহ হেফাজতে নিয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়