Apan Desh | আপন দেশ

খুলনায় ব্যবসায়ি খুনের অভিযোগে চেয়ারম্যান কারাগারে

খুলনা ব্যুরো

প্রকাশিত: ১৯:৪০, ২৭ এপ্রিল ২০২৩

খুলনায় ব্যবসায়ি খুনের অভিযোগে চেয়ারম্যান কারাগারে

ফাইল ছবি

খুলনার দিঘলিয়ার বারাকপুর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক আনছার শেখ হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান পাভেলসহ ১৬ জনের জামিন নামঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ( ২৭ এপ্রিল ) খুলনা মুখ্য মহানগর হাকিম মোমুন্নেছা এ নির্দেশ প্রদান করেন।

আদালতের সূত্র জানায়, আনসার শেখ হত্যা মামলায় আসামিরা উচ্চ আদালতে ৪ সপ্তাহের জামিনে ছিলেন। আজ তাদের সে মেয়াদ শেষ হওয়ায় তারা জামিনের জন্য উপস্থিত হলে আদালত না মনজুর করে তাদের কারাগারে প্রেরণ করে। জামিন বাতিল হওয়া এজাহারভুক্ত আসামি হলেন- পাভেল গাজী (৩২), পারভেজ মিনা (৩০), পলাশ মিনা (৪৫), রাসেল গাজী (৩০), মঞ্জু গাজী (৫২), কাইফ গাজী (২২), জনি শেখ (৩২), আজিজুল শেখ (৫৫), বাপ্পি শেখ (৩০), শিমুল গাজী (২৬), আসাদ মোল্লা (২৫), আজিবর শেখ (৩৫), আন্দু গাজী (২৭), বিল্লাল চৌধুরী (৪০), আজিজুল চৌধুরী (৩০), সাগর মোল্লা (৩৫)।

প্রসঙ্গত, ২৪ মার্চ খানজাহান আলী থানার শিরোমনি লিন্ডা ক্লিনিকের সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হন দিঘলিয়ার বারাকপুর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক আনছার শেখ। এ সময় তিনি লিন্ডা ক্লিনিকের পার্শবর্তী মসজিদুল আকসা জামে মসজিদ থেকে জুম্মার নামাজ শেষে বাসায় ফিরছিলেন। পহেলা রমজানের দিন প্রকাশ্য দিবালোকে হত্যাকাণ্ডটি সংঘটিত হওয়ায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়।

নিহত আনছার শেখ বারাকপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগনেতা গাজী জাকির হোসেন হত্যা মামলার অন্যতম আসামি। যার নামে দিঘলিয়া থানায় ৬ টি মামলা রয়েছে। ২০২১ সালের ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে বারাকপুর ইউপি’র চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে ৯৮৮ ভোটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজী জাকির হোসেনের কাছে হেরে যান। এ ছাড়া পরবর্তীতে সন্ত্রাসী হামলায় নিহত গাজী জাকির হোসেনের শূন্য হওয়া চেয়ারম্যান পদে ২০২২ সালের ২ নভেম্বর উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেও ঋণ খেলাপির অভিযোগে তার প্রার্থীতা বাতিল হয়।

আনছার শেখ নিহত হওয়ার একদিন পর তার ছেলে তানভীর শেখ বারাকপুর ইউপি’র বর্তমান চেয়ারম্যান ও দিঘলিয়া উপজেলা যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গাজী সাহাগীর হোসেন পাভেলকে প্রধান আসামি করে ২৩ জনকে এজাহারভূক্ত এবং অজ্ঞাত ৭/৮ কে আসামি করে খানজাহান আলী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলায় আসামি করা হয় সন্ত্রাসী হামলায় নিহত গাজী জাকির হোসেনের বড় ছেলে গাজী আরাফাত হোসেন কাইফকে যিনি তাঁর পিতা হত্যা মামলার বাদী।

আপন দেশ/এআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়