Apan Desh | আপন দেশ

কেসিসিতে বিএনপির তারা নির্বাচন করছেনই

খুলনা ব্যুরো

প্রকাশিত: ১২:৫৬, ১৭ মে ২০২৩

আপডেট: ১৩:০৭, ১৭ মে ২০২৩

কেসিসিতে বিএনপির তারা নির্বাচন করছেনই

ফাইল ছবি

দলের সিদ্ধান্ত উপেক্ষা করে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বেশ কয়েকজন বিএনপি নেতা। তাদের বহিষ্কার করা হতে পারে বলে জানিয়েছে খুলনা বিএনপির একাধিক সূত্র। 

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, বিএনপির সাবেক ও বর্তমান কাউন্সিলরদের মধ্যে চার জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, ১৯ নম্বর ওয়ার্ডে আশফাকুর রহমান কাকন, ২২ নম্বর ওয়ার্ডে মাহাবুব কায়সার, ২৪ নম্বর ওয়ার্ডে শমসের আলী মিন্টু ও সংরক্ষিত ওয়ার্ডের মাজেদা বেগম। এর মধ্যে ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আশফাকুর রহমান কাকন ওয়ার্ড বিএনপির আহ্বায়ক। ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহাবুব কায়সার আগেই দল থেকে পদত্যাগ করেছেন। ২৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি শমসের আলী মিন্টু ও মাজেদা বেগম বিএনপির কোনো কমিটিতেই নেই।

বিএনপি নেতারা জানান গাজীপুরে নির্বাচনে অংশগ্রহণ করায় ২৯ জনকে বহিষ্কার করা হয়েছে। গাজীপুরে সবাই কোনো না পদে ছিলেন। এজন্য তাদের বহিষ্কার করা হয়েছে। কিন্তু খুলনায় যারা অংশ নিয়েছেন তাদের দুই জনের দলের প্রাথমিক সদস্য পদই নেই।

এদিকে কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দেননি ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক ও বর্তমান ওয়ার্ড কাউন্সিলর হাফিজুর রহমান মনি। বিগত দুইবার বিপুল ভোটের কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন তিনি। এবারো জয়ের সম্ভাবনা ছিলো। কিন্তু দলের সিদ্ধান্ত মেনে নির্বাচন থেকে সরে এসেছেন তিনি।

এ ব্যাপারে হাফিজুর রহমান মনি বলেন, ব্যক্তির চেয়ে দল বড়। দলের বৃহত্তর স্বার্থে নিজেকে কোরবানি দিলাম। এলাকাবাসী আমার সিদ্ধান্তে কষ্ট পেয়েছেন। তাদের কাছে আমি ক্ষমা প্রার্থী।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, দলের প্রতিটি সভায় নেতাদের বার বার নির্বাচনের বিষয়ে হুশিয়ারি দেয়া হয়েছে। মনোনয়নপত্র সংগ্রহ করা কাউন্সিলরদের বোঝানো হয়েছে। যারা কথা শোনেননি, তাদের বহিষ্কার করা ছাড়া উপায় নেই। প্রত্যাহার পর্যন্ত আমরা অপেক্ষা করবো। এরপর কেন্দ্রের সঙ্গে কথা বলবো।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়