Apan Desh | আপন দেশ

হেলেনা জাহাঙ্গীর ফের ‘ভাইরাল’

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৫:৩১, ২০ এপ্রিল ২০২৪

আপডেট: ১৬:৩৩, ২০ এপ্রিল ২০২৪

হেলেনা জাহাঙ্গীর ফের ‘ভাইরাল’

ছবি: সংগৃহীত

আবারও ভাইরাল হেলেনা জাহাঙ্গীর। পিআইডি কার্ড নিয়ে আলোচনায় আসেন হেলেনা জাহাঙ্গীর।  এরপর যুব মহিলা লীগ। বহিষ্কার হয়েছেন। নানা প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে মামলায় কারাবাস করেছেন এ নারী। সাংবাদিক ও রাজনীতিবিদের খাতা থেকে বিলিন তিনি।  

এবার তিনি আলোচনায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে। সদ্য অনুষ্ঠিত সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে প্রার্থী ছিলেন তিনি। প্যানেল ছিল মাহমুদ কলি-নিপুণ আক্তারের। তার বাক্সে পড়েছে ১৭০ ভোট। জয়-পরাজয় পরের কথা। এ ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ছবি ভাইরাল। নানা ব্যঙ্গ করে পোষ্ট দেয়া হচ্ছে। তাতে আসছে নানা ব্যঙ্গাত্মক মন্তব্য।  

বিতর্কিত হেলেনা জাহাঙ্গীরের সদস্য হওয়ার খবরে নিন্দা জানিয়েছিলেন শিল্পীরা।

এদিকে হেলেনা জাহাঙ্গীর ছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে হেরেছেন সুজাতা আজিম, সঞ্জু জন, স্বপ্না, সাইফ, মো. সাইফুল, মো. ফিরোজ মিয়া, বাদল শেখ, পীরজাদা শহীদুল হারুন, নাদের চৌধুরী, নিরঞ্জন সরকার, নাসরিন, তানভীর তনু, জেসমিন আক্তার, সাদিয়ায় মির্জা, ইউসুফ খান।

আরও পড়ুন>> ঢাকা মাতালেন আতিফ আসলাম

নিপুণের হাত ধরে শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিয়েছিলেন হেলেনা জাহাঙ্গীর। সেসময় অভিযোগ উঠেছিল নীতিমালা না মেনে তাকে শিল্পী সমিতির সদস্য পদ দিয়েছে সদ্য বিদায়ী ইলিয়াস কাঞ্চন ও নিপুণের নেতৃত্বাধীন কমিটি। 

সমিতির সদস্য হওয়ার জন্য একজন শিল্পীর যে যোগ্যতা লাগে (ন্যূনতম পাঁচটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অবিতর্কিত চরিত্রে অভিনয় করতে হয়) তা তার ছিল না। তারপরও হেলেনা জাহাঙ্গীরকে সমিতির সদস্য পদ দেয়া হয়।

নির্বাচনে অংশ নিয়েই হেলেনা জাহাঙ্গীর সাংবাদিকদের বলেছিলেন, ‘আমার গার্মেন্টস কারখানা আছে। সংস্কৃতি অঙ্গনের যাদের চাকরি লাগবে, তাদের আমি চাকরি দিতে পারব। এজন্য কলি-নিপুণ পরিষদের যে অফার ছিল তা লুফে নিয়েছি।’

সেসময় তার এ মন্তব্যে চলচ্চিত্রাঙ্গণে সমালোচনা শুরু হয়। বিতর্কিত হেলেনা জাহাঙ্গীরের সদস্য হওয়ার খবরে নিন্দা জানান শিল্পীরা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ