Apan Desh | আপন দেশ

৫৮২ কোটি টাকা কি বাতাসে খেয়েছে: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১০, ১৫ জুন ২০২৩

৫৮২ কোটি টাকা কি বাতাসে খেয়েছে: হাইকোর্ট

ফাইল ছবি

টাকা কি বাতাসে খেয়েছে? কারা এই কেলেঙ্কারির সঙ্গে জড়িত, কারা এই টাকা আত্মসাৎ করেছে, সুনির্দিষ্ট করে তাদের নাম দিন। দুর্নীতিবাজদের সহ্য করা হবে না বলে মন্তব্য করেছে হাইকোর্ট।
 
বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার (১৫ জুন) এ মন্তব্য করে।

৫৮২ কোটি টাকার সার আত্মসাতের বিষয়ে বিসিআইসির পক্ষে আদালতে পূর্ণাঙ্গ প্রতিবেদন জমার সময় আবেদন করলে হাইকোর্ট এ মন্তব্য করে।প্রতিষ্ঠানটি পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা না দেয়ায় অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালত।

হাইকোর্ট বলে, দুর্নীতি-অর্থ আত্মসাতের বিরুদ্ধে আমাদের অবস্থান কঠোর।কোনো ছাড় দেয়া হবে না। প্রয়োজনে কোর্ট থেকে সরাসরি জেলে ঢুকায়ে দেব।

আদালতে বিসিআইসির পক্ষে ছিলেন অ্যাডভোকেট মীর কিসমত হাবিব। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। পরে আদালত পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন জমার জন্য ৯ জুলাই দিন ঠিক করে দেয়।

এর আগে ৫৮২ কোটি টাকার সার আত্মসাতের বিষয়ে বিসিআইসিকে ব্যাখ্যা দিতে গত ৫ জুন নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। একই সঙ্গে রুল জারি করেছিল আদালত। পাশাপাশি দুদককে এ বিষয়ে তদন্তের নির্দেশ দেয়া হয়েছিল।

‘৫৮২ কোটি টাকার সার আত্মসাৎ’ শিরোনামে একটি দৈনিকে ৫ জানুয়ারি প্রতিবেদন প্রকাশ হয়।

ওই প্রতিবেদনে বলা হয়, সরকারিভাবে আমদানি করা ৭২ হাজার টন রাসায়নিক সার বন্দর থেকে খালাসের পর গুদামে পৌঁছে না দিয়ে আত্মসাৎ করে পরিবহনের দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স পোটন ট্রেডার্স’। এতে সরকারের আর্থিক ক্ষতি হয় ৫৮২ কোটি টাকার।

মেসার্স পোটন ট্রেডার্স সাবেক সংসদ সদস্য কামরুল আশরাফ খানের (পোটন) মালিকানাধীন প্রতিষ্ঠান। কামরুল আশরাফ সার ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের (বিএফএ) সভাপতি।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়