Apan Desh | আপন দেশ

শিল্পী সমিতি

জায়েদ খান কেন নির্বাচনে অংশ নেবেন না

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৩, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

জায়েদ খান কেন নির্বাচনে অংশ নেবেন না

ফাইল ছবি

চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে বিরোধ দুই বছর ধরেই। ২০২২-২৩ সালের দ্বিবার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান ভোটে জয়ী হলেও নির্বাচনে কারচুপির অভিযোগ আনেন চিত্রনায়িকা নিপুণ।

এরপর আপীল বোর্ডের সিদ্ধান্তে নিপুণকে জয়ী ঘোষণা করা হয়। এই সিদ্ধান্তের বিরুদ্ধে দেশের সর্বোচ্চ আদালতে আপিল করেন জায়েদ।

আদালত তার পক্ষে রায় দিলেও সেটিকে আদালত কর্তৃক স্টে করান নিপুন। এরপর সাধারণ সম্পাদকের চেয়ারে বসেন। যদিও এই বসাটিকে আদালত অবমাননা ও অবৈধ বলেন জায়েদ খান। এটিই ছিল সেসময়ের হট টপিক। এভাবেই কেটে যায় দুই বছর। সেই মামলার সমাধান এখনো হয়নি। এর মধ্যেই ঘনিয়ে আসে শিল্পী সমিতির নির্বাচন।

আগামী ১৯ এপ্রিল ২০২৪-২৫ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনের তফসিলও ঘোষণা করেন ইলিয়াস কাঞ্চন-নিপুণ কমিটি। তবে এবারের নির্বাচনে বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্চন অংশ নেবেন না বলে এরইমধ্যে জানিয়ে দিয়েছেন। নিপুণ যথারীতি সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন বলে জানিয়েছেন।

অন্যদিকে গত নির্বাচনের বিরোধের জের ধরে এবার আর নির্বাচনে অংশ না নেয়ার কথা জানিয়েছেন জায়েদ খান। এর নেপথ্যের কারণও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন <> সাবিনা ইয়াসমিন ফের ক্যান্সারে আক্রান্ত

জায়েদ খান বলেন, ‘আমি এখন পরিবার নিয়ে ব্যস্ত। আমার বোন অসুস্থ। তাকে সময় দিচ্ছি। আমার বড় ভাই-বোন চান না আমি এবারের নির্বাচনে অংশ নেই। তারা বলেছেন, বিদেশে ট্যুর দিচ্ছো দাও, কিন্তু এবার নির্বাচন করো না।  আমি তাদের কাছে থেকে বড় হয়েছি। তাদের কথা আমি রাখবো। এ ছাড়া আরও একটি বিষয় আমি ভেবেছি। শিল্পী হিসেবে মানুষ কাজ মনে রাখে। কে সভাপতি হলো কিংবা কে সেক্রেটারি এগুলো নয়। নির্বাচনে অংশ না নিলেও শিল্পীদের সেবা করা যায়। সেটিই করার চেষ্টা করবো।’

তিনি আরও বলেন, ‘একাধিকবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। শিল্পীদের সেবা করেছি। শিল্পীরা আমাকে ভোট দিয়ে জয়ীও করেছিলেন। কিন্তু সেসময় কী হয়েছিল সেটি সবাই জানেন। আমি মনে করি, শিল্পী বা সাধারণ মানুষের পাশে থাকতে হলে চেয়ার বা পদবী বড় বিষয় নয়। শিল্পীদের জন্য যেকোনো সময় যেকোনো প্রয়োজনে পাশে থাকব।’

এদিকে এবারের নির্বাচনে ডিপজল ও মিশা সওদাগর একটি প্যানেল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে। এই প্যানেলে সমর্থন করছেন জায়েদ খান।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়