Apan Desh | আপন দেশ

মান্না এআইয়ে, স্ত্রী শেলীর আপত্তি 

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫১, ৪ এপ্রিল ২০২৪

মান্না এআইয়ে,  স্ত্রী শেলীর আপত্তি 

ছবি : সংগৃহীত

সদ্য মুক্তিপ্রাপ্ত বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক সিরিজ ‘ব্ল্যাকস্টোন’–এ খলনায়কের ভূমিকায় মান্নাকে দেখা গেছে নতুনভাবে। তবে মৃত্যুর দেড় যুগ পর কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সহায়তায় মান্নাকে পর্দায় ফেরানো নিয়ে আপত্তি তুলেছে তার পরিবার।   

মান্নার ইমেজকে বিক্রি করা হয়েছে উল্লেখ করে তার স্ত্রী শেলী মান্না গণমাধ্যমকে জানান, পরিবারের অনুমতি ছাড়াই মান্নাকে সিরিজে ব্যবহার করা হয়েছে।

তিনি বলেন, ‘সিরিজটি বানানোর সময় কিংবা বানানোর পরও যোগাযোগ করা হলে সেটি মানা যেত, সেটি তারা করেনি। ট্রেলার প্রকাশের পর বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা কোনো অনুমতি দিইনি।’

আরও পড়ুন <> ঐশ্বরিয়া ভারত ছাড়ছেন!

অভিযোগের প্রেক্ষিতে নির্মাতা শাহরিয়ার গালিবের দাবি, তিনি অনুমতি নিতে মান্নার পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।

পরিবারের অনুমতি নিয়ে হলিউডের প্রয়াত তারকাদের এআইয়ের মাধ্যমে পর্দায় ফেরানোর নজির রয়েছে। ‘ব্ল্যাকস্টোন’ সিরিজে মান্নাকে ১০ সেকেন্ডের জন্য দেখা গেছে। শাহরিয়ার গালিবের দাবি, কোনো ভিডিওতে ১০ সেকেন্ডের মতো ফুটেজ রাখতে পরিবারের অনুমতি না নিলেও চলে।

গত সোমবার (১ এপ্রিল) ইউটিউব চ্যানেলে সিরিজের প্রথম পর্ব মুক্তি পেয়েছে। ২২ মিনিটের এই পর্বের শেষভাগে ১০ সেকেন্ডের মতো মান্নার দেখা মিলেছে। এতে গ্রেগঅন নামের এক খলচরিত্রে রয়েছেন তিনি; যিনি এক রহস্যময় পাথরখণ্ডের খোঁজে মহাবিশ্ব থেকে পৃথিবীতে নেমেছেন। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়